নুরুল আমিন খোকন, ফেনী : সোনাগাজীর কাঁচাবাজার ও মাছবাজারের ব্যবসাযীদের প্রতিবাদের মুখে উন্মুক্ত স্থানে বাজার স্থানান্তরের সিদ্ধান্ত পরিবর্তন করলো সোনাগাজী উপজেলা প্রসাশন ।

মহামারী করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৫ এপ্রিল থেকে দেশব্যাপী ৭ দিনের লকডাউন শুরু হয়, জনগণের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কাঁচাবাজার ও মাছবাজারকে সোনাগাজী হাই স্কুলের মাঠে উন্মুক্ত স্থানে স্থানান্তরের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন । কিন্তু বাজারের ব্যবসাযীরা সেখানে যেতে অনীহা প্রকাশ করে, এ ব্যাপারে প্রশসন থেকে বারবার বলা হলেও ব্যবসায়ীদের কাছ থেকে সাড়া মেলেনি । গত ৫ এপ্রিল সোমবার থেকে ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ রেখে মৌন প্রতিবাদ জানায় ! এতে ভোগান্তি বাড়ে বাজারের ক্রেতাসাধারণের ।

এ ব্যাপারে ব্যবসায়ীরা জানান, চৈত্রের খরতাপে শাক-সবজি ও মাছ পঁচে নষ্ট হয়ে যায, এছাড়াও গত বছরের লকডাউনে উন্মুক্ত মাঠে দোকান করায় অনেক ব্যবসায়ী অসুস্থ হয়েছে ! রোদে পুড়ে কাঁচা সবজি নষ্ট হয়ে যাওয়ায় ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ।

অবশেষে সোনাগাজী পৌর মেয়রের মধ্যস্থতায় গতকাল ৬ এপ্রিল দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব শর্ত সাপেক্ষে উন্মুক্ত স্থানে বাজার স্থানান্তরের সিদ্ধান্ত পরিবর্তন করেন ।

এ ব্যাপারে সোনাগাজী পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন জানান, কাঁচাবাজার ও মাছবাজারের ব্যবসায়ীরা পূর্বের জায়গায় স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করবেন বলে আমাকে আশ্বস্থ করেছে, পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ব্যবাসায়ীদের সমস্যা ও দাবির ব্যাপারে অনুরোধ করলে তিনি স্বাস্থ্যবিধি মানা ও বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার শর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে পূর্বের জায়গায় দোকান করার অনুমতি দিয়েছেন ।

(এনকে/এসপি/এপ্রিল ০৬, ২০২১)