গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে প্রথম অধিবেশনে বুধবার  দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের আয়োজনে ফ্রান্স সাপোর্ট কমিটির সার্বিক সহযোগিতায় গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

"প্রত্যেকের জন্য একটি সুন্দর স্বাস্থ্যকর বিশ্ব গড়ে তোলা" এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ দূরত্ব বজায় রেখে হাসপাতাল চত্বর হতে বেলা ১২ টার দিকে র‍্যালীটি বের করা হয়। র‍্যালী শেষে হাসপাতালের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ মোঃ জুলফিকার আলী। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আসিফ মাহমুদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নিতাই চন্দ্র ঘোষ, দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ সৌরভ কুমার বিশ্বাস, পায়াকট বাংলাদেশ সমিতির ফিল্ড সুপারভাইজার শেখ রাজীব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মৌসুমী আক্তার, ডাঃ আফরোজা সুলতানা, নার্স সুপারভাইজার মৃদুলা বিশ্বাস, অনিতা সোম, মুক্তা সরকার, আর্জিনা আক্তার, হুসনেয়ারা খাতুন,চন্দ্রনাথ দাস প্রমুখ।
সভা সঞ্চালনা করেন দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দের মাঠ সংগঠক মোঃ সাজ্জাদ হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা বিশ্বে করোনা পরিস্থিতি খারাপ থাকায় এবারের স্বাস্থ্য দিবস অন্যরকম ভাবে পালিত হচ্ছে। প্রতিবছরের প্রতিপাদ্যের মধ্যে একটা বিশেষ রোগ নিয়ে লেখা হয়। কিন্তু এবারের প্রতিপাদ্যটা সার্বিকভাবে বিবেচনা করেই নির্বাচন করা হয়েছে । সবাই স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকবেন, মাস্ক পরে বের হবেন, নিরাপদ দূরত্ব বজায় রাখবেন।

পরবর্তী দ্বিতীয় অধিবেশনে বিকাল ৪ ঘটিকায় দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের কক্ষে গণস্বাস্থ্য ও পায়াক্ট বাংলাদেশ সমিতির স্বাস্থ্য কর্মী এবং দৌলতদিয়া যৌনকর্মীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

(এইচ/এসপি/এপ্রিল ০৮, ২০২১)