লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট থেকে ভোররাতে ভোলার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ফেরি কলমীলতায় আগুন লেগে মালবাহী ৮টি ট্রাক ও ১ টি মোটরসাইকেল পুড়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ফেরিতে মোট ১৬ টি পন্য বোঝাই ট্রাক ছিল।

ফেরীর যাত্রী মো. তানজিল জানিয়েছেন, ফেরিটি গতকাল বুধবার দিবাগত রাত ৩টার দিকে মজুচৌধুরীর ঘাট থেকে ভোলার উদ্দেশ্যে ছেড়ে যায়। রাত ৪টার দিকে লক্ষ্মীপুরের মতিরহাট পার হয়ে মেঘনার মাঝ নদীতে আসার পর ফেরিটিতে আগুন লাগে। এ সময় স্টাফসহ যাত্রীরা ফেরির পিছনের দিকে নিরাপদে অবস্থান নিয়েছেন। এক পর্যায়ে মাছ ধরার একটি ট্রলার যাত্রীদের সাহায্যে এগিয়ে আসে। ফেরির কয়েকজন যাত্রী ওই ট্রলারের সাহায্যে নিরাপদে ভোলার ইলিশা ঘাটে চলে আসেন।

লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান নিয়ে ভোলার ইলিশা আসছিল ফেরিটি। ভোলার চর ও মতিরহাট সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে আসলে আগুন ধরে যায়। ফেরিতে থাকা একটি ককসিটের পিকআপ ভ্যান থেকে আগুনের সূত্রপাত। এতে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে কয়েকটি মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান পুড়ে গেছে।

লক্ষ্মীপুর কোস্টগার্ডের কর্মকর্তা জানায়, ফায়ারসার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।এতে ১ টি মোটরসাইকেল ও ৮ টি মালবাহী ট্রাক পুড়ে গেছে। বর্তমানে ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর গুনগুনিয়া চর এলাকায় নোঙ্গর করে আছে।

(এস/এসপি/এপ্রিল ০৮, ২০২১)