স্টাফ রিপোর্টার : ৭০ হাজার টাকার সুদ যখন গিয়ে দাঁড়ায় ১৫ লক্ষ টাকায়। নিজাম উদ্দিন নামের এক স্কুলের প্রধান শিক্ষককে এমন আর্থিক ও মানসিক নির্যাতন করেছে সুদের কারবারি আজাদ রব্বানী। 

আজাদ রব্বানীর বাড়ি পাংশার যশাই ইউনিয়নে কিন্তু তিনি থাকেন সুদের টাকায় নির্মিত পাংশার আলিসান বাড়িতে। আর গোপালপুর স্কুলের প্রধান শিক্ষক নিজাম উদ্দিনের বাড়ি পাংশার কলিমহরে।

প্রায় এক যুগ আগে ব্যক্তি প্রয়োজনের জন্য গোপালপুর স্কুলের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন সুদ কারবারি আজাদ রব্বানীর নিকট থেকে ৭০ হাজার টাকা সুদের উপর ধার নেয়। এক্ষেত্রে আমানত স্বরূপ আজাদ রব্বানীকে একটি ব্যাংক চেক প্রদান করন নিজাম উদ্দিন। টাকা নেওয়ার দুই বছর পর সুদে আসলে ২০১৩ সালে নিজাম উদ্দিন আজাদ রব্বানীকে ৩ লক্ষ টাকা পরিশোধ করে দেয়। কিন্তু দিনের পর দিন বছরের পর বছর ঘুরিয়েও শিক্ষক নিজামের ব্যাংক চেক ফেরত দেয়নি আজাদ রব্বানী।

বর্তমান সময়ে এসে আজাদ রব্বানী প্রধান শিক্ষক নিজাম উদ্দিনের কাছে ১২ লক্ষ টাকা পাওনা দাবি করছে। প্রতিনিয়ত হুমকি প্রদান করে যাচ্ছে টাকা পরিশোধের জন্য। কিন্তু যে টাকা ২০১৩ সালে পরিশোধ করা হয়েছে সেই টাকার এমন দাবি সম্পূর্ণভাবে অযৌক্তিক মনে করছেন নিজাম উদ্দিন। স্থানীয় অনেকের কাছে অভিযোগ জানিয়েও মেলেনি এর ফল। নিজাম উদ্দিন আর্থিক ও মানসিক নির্যাতনের কবল থেকে মুক্তির আশা ব্যক্ত করে এমনটাই অভিযোগ জানান গণমাধ্যম কর্মীদের কাছে।

এছাড়াও তার বিরুদ্ধে একাধিক মানুষের সাথে প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে।অভিযোগ পাওয়া গেছে সুদের টাকায় নির্মিত পাংশা শহরে আলিসান বাড়ি ও একাধিক সম্পদের। তবে এব্যাপারে আজাদ রব্বানীর সাথে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন বলেন, এ ব্যাপারে এখনো কোনো প্রকার অভিযোগ পায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নিব।

(ওএস/এসপি/এপ্রিল ১০, ২০২১)