মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার জেলার বড়লেখার পর্যটন এলাকা মাধবকুন্ড জলপ্রপাতের ছড়া থেকে ফয়ছল (২৯) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।

রবিবার (১১ এপ্রিল) বিকেলে বড়লেখা থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ফয়ছল চাঁদপুর জেলার মতলব থানার নোয়াগাঁও গ্রামের আলী আকবরের ছেলে বলে জানিয়েছে পুলিশ

পুলিশ সূত্রে জানা যায়, রোববার (১১ এপ্রিল) দুপুরে মাধবকুন্ড জলপ্রপাত থেকে অর্ধ কিলোমিটার ভিতরে অবস্থিত খাসিয়া পুঞ্জি সংলগ্ন মাধবকুন্ড জলপ্রপাতের ছড়ায় এক যুবকের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে লোকজন পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে লাশ উদ্ধার করে।

পুলিশের সূত্র জানিয়েছে, লাশের সাথে থাকা ব্যাগে হাসপাতালের একটি কাগজ পাওয়া গেছে। এতে দেখা গেছে, তিনি ৬ এপ্রিল হাসপাতালে ভর্তি ছিলেন। পরদিন ৭ এপ্রিল হাসপাতাল থেকে চলে আসেন।

পুলিশ জানিয়েছে, মৌলভীবাজারের বর্ষিজোড়া এলাকায় খালার বাড়িতে বেড়াতে আসেন ওই যুবক। সে ভবঘুরের মতো ছিল। তবে এখানে কীভাবে এসেছে তা জানা নেই পুলিশের কাছে। পর্যটন এলাকা হওয়ায় মাধবকুন্ড জলপ্রপাত এলাকার মূল গেট করোনার কারনে বন্ধ থাকলেও পাশের সিড়ি বেয়ে হয়তো পুঞ্জির ভিতরে প্রবেশ করতে পাওে ওই যুবক জানিয়েছে পুলিশ।

রোববার রাতে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার এর সাথে এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,যেখানে লাশ পাওয়া গেছে সেখান থেকে জলপ্রপাত অনেক দূরে। মূলত খাসিয়া পুঞ্জির মধ্যদিয়ে প্রবাহিত জলপ্রপাতের ছড়ায় ভাসমান অবস্থায় পাওয়া যায় লাশটি। তিনি বলেন,বর্তমানে লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

(একে/এসপি/এপ্রিল ১১, ২০২১)