আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমন প্রতিরোধে সারাদেশের ন্যায় বরিশালেও দূরপাল্লা রুটের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এ সুযোগে মহাসড়কে জরুরি কাজে বের হওয়া যাত্রী নিয়ে চলাচল করা থ্রী হুইলার থেকে প্রকাশ্যে চাঁদাবাজির সময় দুই চাঁদাবাজকে আটক করেছে থানা পুলিশ।

জানা গেছে, লকডাউনের শুরু থেকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার ভুরঘাটা বাসস্ট্যান্ডে বসে স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যক্তির মদদে প্রকাশ্যে থ্রী-হুইলার থেকে চাঁদাবাজি করে আসছিলো কতিপয় যুবক। সোমবার দুপুরে বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানতে পেরে গৌরনদী মডেল থানার চৌকস ওসি মোঃ আফজাল হোসেনের নির্দেশে সাদাপোশাকে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এসময় প্রকাশ্যে থ্রী-হুইলার থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় হাতেনাতে পুলিশ স্থানীয় রাকিব বেপারী ও তুষার হাওলাদারকে আটক করে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এরপূর্বে রবিবার বিকেলে থানা পুলিশ ভুরঘাটা এলাকা পরিদর্শন করে চাঁদাবাজি বন্ধের হুশিয়ারী দিয়েছিলেন। কিন্তু থানা পুলিশের নির্দেশ অমান্য করে চাঁদাবাজরা প্রতিটি থ্রী-হুইলার থেকে জোরপূর্বক একশ’ টাকা করে চাঁদা করে আসছিলো।

(টিবি/এসপি/এপ্রিল ১২, ২০২১)