নূরুল আমিন খোকন, ফেনী : দেশব্যাপী করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে রেকর্ড গড়ে দেশে যখন করোনায় ৮৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২০১ জন, তখন একদিনের ব্যবধানে ফেনীতে আরও ৩৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে ।

এ নিয়ে ফেনী জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৭ জনে, আর করোনা আক্রান্তদের মধ্যে মোট সুস্থ হয়েছেন ২ হাজার ২৫৭ জন । এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলায় আরও একজনের মৃত্যু হয়েছে !
গতকাল ১২ এপ্রিল সোমবার বিকালে জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করেছেন ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত রবিবার (১১ এপ্রিল) নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ফেনীর ১৬৫ টি, ফেনীর বক্ষব্যাধি ক্লিনিকে ৯ টি এবং নোয়খালী সিভিল সার্জন অফিসে ১৫০ জন বিদেশগামী যাত্রীর নমুনা পরীক্ষায় করা হয় । তার মধ্যে ৩৪ টি পজিটিভ এসেছে, শনাক্তদের মধ্যে ১০ জন বিদেশগামী যাত্রী ।
নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ১৬ জন, ছাগলনাইয়ায় ৮ জন, দাগনভূঞায় ২ জন, পরশুরামে ৩ জন, ফুলগাজীতে ৪ জন এবং সোনাগাজীতে ১ জন রোগী রয়েছে ।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, পরীক্ষার জন্য মোট প্রেরিত ১৭ হাজার ৪৯৩ টি নমুনার মধ্যে প্রাপ্ত ১৭ হাজার ১১৪ টি নমুনার ফলাফলে উক্ত সংখ্যা শনাক্ত করা হয় । নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৭.৬৮ শতাংশ, সুস্থতার হার প্রায় ৭৪.৫৬ শতাংশ ।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, জেলায় আইসোলেশেন চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬৯১ জন, তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন ৬৭১ জন, হাসপাতালে ভর্তি আছেন ২০জন । ভর্তিকৃতদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে রয়েছেন ১৪ জন, দাগনভূঞায় ১ জন, পরশুরামে ১ জন এবং মেডিনোভা হাসপাতালে রয়েছেন ৪ জন ।

(এনকে/এসপি/এপ্রিল ১২, ২০২১)