ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল থানা পুলিশ আবারো নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ইছাবা (সামরিক) গ্রুপের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোররাতে উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভরনিয়া (শিকনাথপুকুর) গ্রামের ডি.সি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বারান্দা থেকে তাদের আটক করা হয়।

দুই জেএমবি সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামাল হোসেন।

রাণীশংকৈল থানার ওসি এস এম জাহিদ ইকবাল জানান, আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন পুরাতন জেএমবি'র ইছাবা (সামরিক) গ্রুপের সক্রিয় সদস্য।

আটক আব্দুল কাফি (২৭) রংপুরের গঙ্গাচড়া থানার মহুভাষা জুম্মাপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে ও হযরত আলী (২১) কুড়িগ্রাম জেলার নলেয়া ব্যাপারী মোড় মহল্লার জাহাঙ্গীর হোসেনের ছেলে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

এ পুলিশ কর্মকর্তা আরো জানান, মূলত এরা এখানে এসেছিল ইতিপুর্বে আটককৃত জঙ্গিদের বিষয়ে কি করণীয় ও সংগঠনের কাযর্ক্রমে গতিশীলতা এবং নাশকতামূলক কর্মকান্ড ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলানোর নীলনকশা করতে।

প্রসঙ্গত, গত মার্চ মাসের ১৭ তারিখে ৩ টি আগ্নেয়াস্ত্র ৫ রাউন্ড গুলি, জেহাদী বই ও মোবাইল সেট সহ নিষিদ্ধ ঘোষিত জেএমবির সামরিক শাখার ২ সদস্যকে গ্রেফতার করেছিল রাণীশংকৈল থানা পুলিশ। গ্রেফতারকৃত এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলাম (১৮) আপন সহোদর ছিলেন।

ওই ঘটনায় রানীশংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইনে এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়। আজকের আটকৃকতরা ওই মামলার পলাতক আসামী ছিলেন ।

(এফ/এসপি/এপ্রিল ১৩, ২০২১)