স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে দলগতভাবে সময়টা একদমই ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনালদোর। ব্যক্তিগত পারফরম্যান্সে তিনি দলের সেরা পারফরমার হলেও, চলতি মৌসুমে প্রায় সব দলীয় শিরোপাই খোয়ানোর পথে জুভেন্টাস।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়ার পর, ইতালিয়ান সিরি ‘আ’ শিরোপা জেতার সম্ভাবনাও প্রায় নেই বললেই চলে জুভেন্টাসের। তাই ক্লাবটির সাবেক মিডফিল্ডার মাসিমো মাউরো মনে করেন, বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের সঙ্গে জুভেন্টাসের সময় শেষ হয়ে এসেছে।

২০১৮ সালে জুভেন্টাসের রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে নাম লিখিয়েছেন রোনালদো। নতুন চ্যালেঞ্জের প্রত্যয়ে নতুন ক্লাবে এলেও ইতালিয়ান সিরি ‘আ’ ব্যতীত আর শিরোপা জিততে পারেননি পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এ ফুটবলার।

জুভেন্টাসের সঙ্গে বর্তমান চুক্তির আর এক মৌসুম বাকি রয়েছে জুভেন্টাসের। মাউরোর মতে, নতুন চুক্তি না করাই ভালো হবে জুভেন্টাসের জন্য। কেননা এখনও পর্যন্ত ক্লাবের নেতা হতে পারেননি রোনালদো এবং কখনও হতে পারবেন বলে মনে করে না মাউরো।

ইতালিয়ান সংবাদমাধ্যমে গ্যাজেট দেল স্পোর্টকে মাউরো বলেছেন, ‘রোনালদো যেখানেই খেলেছে, সেখানে কখনও নেতা ছিল না এবং সামনেও কোনোদিন হতে পারবে না। সে একজন সঙ্গ দেয়ার মতো এবং দলের সাফল্যের চেয়ে নিজের পারফরম্যান্সই তার কাছে গুরুত্বপূর্ণ।’

রোনালদোকে রীতিমতো স্বার্থপর ট্যাগ দিয়ে মাউরো আরও বলেন, ‘রোনালদো নিজের সতীর্থদেরও টেনে নিচে নামিয়ে আনে। সে সবসময় চায়, সতীর্থরা যেন তাকে গোল করার জন্য বল এগিয়ে দেয়। সে একক খেলোয়াড় হিসেবে দুর্দান্ত। কিন্তু কোনোদিনও একজন টিম প্লেয়ার নয়।’

(ওএস/এসপি/এপ্রিল ১৪, ২০২১)