জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী (গাজীপুর) : বুধবার টঙ্গীতে শারিরীক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাষ্ট, মৈত্রী শিল্প সমাজ কল্যাণ অধিদপ্ত্রের অভ্যন্তরে আলামিন (৫৫) এর লাশ উদ্ধার করে টঙ্গী পুর্ব থানা পুলিশ।

সাতক্ষীরা কালীগঞ্জ থানার মওতল গ্রামের আলামিন টঙ্গীতে স্বস্ত্রীক ভাড়া বাসায় থেকে নতুন বাজার আয়ুবের্দি ঔষধের দোকান চালাতো। সমাজকল্যাণ গেটের গার্ড দুজন এবং সম্পূর্ণ সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত।

গার্ড রফিকুল ইসলাম (৫৭) কে ফোনে না পাওয়া গেলেও অপর গার্ড তুহিন (২৫) জানায়, মৃত আলামিন উচ্চ রক্তচাপ, ডায়েবেটিস আক্রান্ত। সে প্রতিদিন খাবার পানি এবং টয়লেটের জন্য ভিতরে আসতো। সকাল ৯টার পূর্বে তার ডিউটি শেষ হয় এবং সে লাশের বিষয় কিছু জানে না।

মৃত আলামিনের স্ত্রী রাফেজা খাতুন বলে ভিন্ন কথা। গত তিন চার দিন যাবৎ তার স্বামী জ্বরে আক্রান্ত ছিলো। প্রতিদিনের মতো দোকান শেষে রাতে বাসায় না ফিরলে হাসপাতাল, থানায় যোগাযোগ করেন তিনি। পরে সকালে পত্রিকা বিক্রেতা মোঃ জাহাঙ্গীর পানি নিতে আসলে কিছু দূরেই ড্রেনের পাশে তাকে নিস্তেজ পড়ে থাকতে দেখলে সবাইকে জানায়।

স্থানীয়রা জানায়, প্রতিদিন বিভিন্ন দোকানসহ অনেকেই এখান থেকে পানিসহ বিভিন্ন অজুহাতে যাতায়াত করে এবং গেট রাত পর্যন্ত খোলা থাকে। সম্ভবত সে তারাবির পর দোকান বন্ধ করে মূত্র ত্যাগ করতে এসে স্ট্রোক অথবা অসুস্থ্য হয়ে মারা যেতে পারেন। জায়গাটি অন্ধকার ড্রেনের পাশে হওয়ায় কেউ খেয়াল করেনি।

এ ব্যাপারে টঙ্গী পূর্ব থানার এসআই জাকির জানান, সকালে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে তাকে মৃত উদ্ধার করি এবং বিশেষ সুরক্ষা ব্যবস্থার অধীনে এম্বুলেন্সে শহিদ তাজউদ্দিন হাসপাতালে ময়নাত দন্তের জন্য পাঠাই। এ বিষয়ে একটি ইউডি মামলা- ১৯ হয়েছে। অধিকতর তদন্ত ও ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ বোঝা যাবে।

(জে/এসপি/এপ্রিল ১৪, ২০২১)