দিলীপ চন্দ, ফরিদপুর : মহামারি করোনার এই সময়ে কাজে গতি বৃদ্ধি করতে ফরিদপুরের নয় উপজেলার গ্রামপুলিশ সদস্যদের মাঝে বাইসাইকেল ও সরঞ্জামাদি বিতরন করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় বুধবার বেলা ১১টার সময় জেলা প্রশাসকের কাযালয় চত্বরে ফরিদপুর সদর উপজেলার গ্রামপুলিশ সদস্যদের মাঝে এই বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আসলাম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সাইকেল ‍তুলে দেয় জেলা প্রশাসক অতুল সরকার। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিপক কুমার রায়, সদরের ইউএনও মো. মাসুম রেজা, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. কবিরুল ইসলাম সিদ্দিকী প্রমুখ ।

প্রধান অতিথি বলেন, আমাদের গ্রামপুলিশ গ্রামে গ্রামে সরকারি গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করে থাকে। তাদের চলাচল ও কাজে গতি বৃদ্ধি করতে জেলায় ৮শ গ্রামপুলিশ সদস্যদের বাইসাইকেল, পোষাকসহ বিভিন্ন সরঞ্জামাদি দেওয়া হয়েছে। আজ (বুধবার) এর উদ্বোধন করা হলো পযায়ক্রমে সব উপজেলাতে দেওয়া হবে।

তিনি আরো বলেন, করোনা এই সময়ে গ্রামপুলিশের ভূমিকা অনেক। বিশেষ করে লডাউনের সময়ে তাদের কাজের চাপ বেশি থাকে।‌

এদিকে নতুন সাইকেল পেয়ে গ্রাম পুলিশ সদস্যরা করণা কালীন সময়ে আরো ভালো মত তাদের দায়িত্ব পালন করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

(ডিসি/এসপি/এপ্রিল ১৫, ২০২১)