স্টাফ রিপোর্টার : সারা দেশে কঠোর লকডাউন প্রতিপালন হলেও রাজবাড়ীর বালিয়াকান্দিতে কঠোর লকডাউনের মধ্যেও সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড় বাড়ছেই। স্বাস্থ্য বিধি বা সামাজিক দুরত্ব মানার কোন বালাই নেই। লকডাউনের কারণে যেন মানুষের উপস্থিতি আরো বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার কঠোরভাবে দ্বিতীয় দিনের সারা দেশে লকডাউন পালিত হচ্ছে। তবে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া বাজার, বহরপুর বাজার, জামালপুর বাজার, আড়কান্দি বাজার, সমাধিনগর, বেরুলী, ঢোলজানি বাজার এলাকায় সকাল থেকেই নির্দেশনা মেনে দোকান-পাট বন্ধ ছিল। তবে বালিয়াকান্দি বাজার, সোনাপুর বাজার, জঙ্গল বাজারে সাপ্তাহিক হাটের কারণে মানুষের ব্যাপক উপস্থিতি ছিল। উপস্থিতির কারণে ভেস্তে গেছে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি। লকডাউন মনে হয়েছে ঈদ বাজার। প্রতি সপ্তাহের চেয়ে আজকে মানুষের উপস্থিতি বেশি ছিল।

সরেজমিন বালিয়াকান্দি বাজারে গিয়ে দেখাগেছে, বেশির ভাগ মানুষের মুখে মাস্ক নেই। নেই সামাজিক দুরত্ব। গাদাগাদি করে ও গা ঘেসে ক্রয় বিক্রয় করছে। ব্যবসায়ীদেরকেও স্বাস্থ্য সুরক্ষায় নেই কোন স্বাস্থ্য উপকরণ। যে যার মতো করে দ্রত বাজার করার চেষ্টা করছে। প্রশাসনের গাড়ীও বাজারে টহল দিচ্ছে।

(একে/এসপি/এপ্রিল ১৫, ২০২১)