লক্ষ্মীপুর প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও কঠোর ভাবে লকডাউন চলছে। ৮দিনের এ লকডাউন বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে শুরু হয়ে চলবে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) লকডাউনের ২য় দিনে লক্ষ্মীপুরে সকাল থেকে খোলা রয়েছে সরকারি বেসরকারি কার্যালয়। খাবার ও ঔষধের দোকান ব্যতিত বন্ধ রয়েছে শপিংমল, বিপনী বিতান, কসমেটিকসসহ বিভিন্ন দোকানপাট। সকাল থেকে বাজারে লোকসমাগম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে কমে এসেছে লোকসমাগম।

এদিকে লকডাউন বাস্তবায়নে ও জনগণকে চলাচলে বিধি-নিষেধ মানতে বাধ্য করতে ভোর থেকেই মাঠে রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শহরের প্রধান সড়কসহ মোড়ে মোড়ে পুলিশের গোয়েন্দা বিভাগের লোকজনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে।

এসময় লক্ষ্মীপুর তমিজ মার্কেট এলাকায় বিনা কারণে রাস্তায় বের হওয়ায় কয়েকটি ব্যাটারি চালিত অটোরিকসা, মোটরসাইকেলকে সাময়িক সময়ের জন্য আটকে রাখতে দেখা যায়। । এছাড়াও লক্ষ্মীপুর শহরের দক্ষিন তেমুহনী, চক বাজার, উত্তর তেমুহনী, ঝুমুর এলাকা সহ বিভিন্ন মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করে যাচ্ছেন।

চেকপোস্টে পরিচালনার সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন জানান, করোনা প্রতিরোধে ও সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যেই মাঠে কাজ চলছে। খাদ্যসামগ্রী ও জরুরী ওষুধপত্র সরবরাহ ছাড়া কাউকেই এ লকডাউনে চলতে দেওয়া হচ্ছে না বলে জানান তিনি।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গফফার বলেন, ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এজন্য সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউনে সাড়া দিয়ে সবাইকে বাড়িতে অবস্থান করতে হবে। খুব প্রয়োজন না হলে বাইরে বের হওয়া যাবে না। তবে মাস্ক পড়ে ঘর থেকে বের হতে হবে।

(এস/এসপি/এপ্রিল ১৫, ২০২১)