রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে লকডাউনে বের হওয়া ইজিবাইক চালকদের কাছ থেকে চাঁদাবাজির সময় নজরুল ইসলাম (৩০) নামে এক ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শুক্রবার (১৬ এপ্রিল) সকালে শহরের দড়িপাড়া পুরাতন বাইপাস মোড় এলাকা থেকে ওই ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সহযোগী দুলাল (৪৫) পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা যায়নি।

গ্রেপ্তার ভুয়া ডিবি পুলিশ নজরুল ইসলাম সরিষাবাড়ী উপজেলার মন্ডলবাড়ী ছাতারিয়া বাগমারা গ্রামের শহীদ মিয়ার ছেলে। তার সঙ্গী পলাতক দুলাল স্থানীয় ব্যাঙ মিয়ার বাসার সামনের বাসার নাইট গার্ডের চাকরি করেন।

শুক্রবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারি পুলিশ এমএম সবুজ রানা।

তিনি আরো জানান, সকাল পৌনে নয়টার সময় দড়িপাড়া পুরাতন বাইপাস মোড় সংলগ্ন জুলেখা ময়দার মিলের সামনে অভিযান চালায় র‍্যাব। এ সময় লকডাউনে বের হওয়া ইজিবাইক চালকদের আটকে ডিবি পুলিশ পরিচয়ে নজরুল ইসলাম নামে এক ব্যক্তি চাঁদাবাজি করছিলেন। তাকে চ্যালেঞ্জ করলে তিনি জানান, ভুয়া ডিবি পুলিশ সেজে তিনি এই চাঁদাবাজি করছিলেন। তার কাছ থেকে চাঁদাবাজির এক হাজার সাতশত পঁচাশি টাকা উদ্ধার করা হয়। তাকে গ্রেপ্তারের প্রস্তুতিকালে তার সহযোগী দুলাল র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সটকে পড়েন।

গ্রেপ্তার নজরুলকে সদর থানায় সোপর্দ করা হয়েছে এবং তার বিরুদ্ধে একটি মামলা হয়েছে বলেও জানান তিনি।

(আরআর/এসপি/এপ্রিল ১৬, ২০২১)