রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরায় যতই দিন যাচ্ছে ততই লকডাউনের মধ্যে সাধারণ মানুষ বিভিন্ন ওজুহাতে বাড়ির বাহিরে বের হচ্ছেন। রবিবার সকাল থেকে শহরের প্রধান প্রধান সড়কে জনসমাগম অন্যান্য দিনের তুলনায় বেশী লক্ষ্য করা গেছে। 

এছাড়া শহরের সুলতানপুর বড়বাজার, পুরাতন সাতক্ষীরা কাঁচা বাজার, টাউন বাজারসহ বিভিন্ন কাঁচামালের ও মাছের বাজার গুলোতে ভিড় ছিল চোখের পড়ার মতো। সেখানে মানা হচ্ছেনা তেমন কোন সামাজিক দূরত্ব। সকাল থেকে প্রধান প্রধান সড়ক গুলোতে মোটরসাইকেল, ইজিবাইক, ভ্যান, রিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্নযান চলাচল করতে দেখা গেছে। শহরের বিভিন্ন দোকানপাট ও বিপনী গুলো বাইরের দিক থেকে শাটার বন্ধ করে রাখলেও অনেকেই আবার এক শাটার খুলে বেঁচাকেনা করতে দেখা গেছে। তবে, ভ্রাম্যমান আদালত টিম তাদের চোখে পড়লেই শাটারগুলো সাথে সাথেই বন্ধ করে দেয়া হচ্ছে। ভ্রাম্যমান আদালতের অভিযানে আবার অনেকের কাছ থেকে জরিমানা আদায় করা হচ্ছে।

এদিকে, লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, সরকারের দেয়া স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালতের অভিযানে গত ২৪ ঘন্টায় ৩৪ টি মামলায় ৩০ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

(আরকে/এসপি/এপ্রিল ১৮, ২০২১)