স্টাফ রিপোর্টার : রাজধানীতে অস্ত্র ও মাদকসহ চারজন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। রবিবার র‌্যাব-২ এর পৃথক অভিযানে তেজগাঁও ও মোহাম্মদপুর থেকে চারজনকে ১টি বিদেশি পিস্তল ও মাদকসহ গ্রেফতার করা হয়।

র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, র‌্যাব-২ এর টহল দলের কাছে তথ্য আসে একদল মাদক কারবারী মাদক ক্রয় ও বিক্রয়ের উদ্দেশ্যে কাওরান বাজার এলাকায় অবস্থান করছে। এমন সংবাদে অভিযান পরিচালনা করে অস্ত্রধারী চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী রনিকে (২৬) গ্রেফতার করা হয়।তল্লাশীকালে ১টি বিদেশি পিস্তল ও ১ রাউন্ড তাঁজা গুলি ভর্তি ম্যাগজিনসহ ৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, এই অস্ত্র ব্যবহার করে রনি ও তার সহযোগীরা কারওয়ান বাজার এলাকায় বিভিন্ন কাঁচামাল ব্যবসায়ীদের নিকট হতে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করতো। যারা তার কাজের প্রতিবাদ করে বা চাঁদা দিতে অস্বীকার করে তাদের উপর হিট এন্ড রান পদ্ধতিতে অতর্কিত আক্রমণ করে নিমিষেই উধাও হয়ে যেত।

অপর এক অভিযানে র‌্যাব-২ এর আভিযানিক দল মোহাম্মদপুর থেকে চাঁদাবাজিকালে চাঁদাবাজ চক্রের সোহেল (৩৩), লিটন (২৮) নামের ২ জন সদস্যকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা মোহাম্মদপুর বেড়ীবাধ এলাকায় বিভিন্ন অটো রিক্সা চালক, সিএনজি চালকসহ ঐ এলাকার ব্যবসায়ীদের ভয়ভীতি ও হুমকি প্রদান করে দীর্ঘ দিন ধরেই চাঁদা আদায় করে আসছিল।

(বিজ্ঞপ্তি/এসপি/এপ্রিল ১৮, ২০২১)