স্পোর্টস ডেস্ক : শনিবার রাত ১২ টায় শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদল। প্রথমে এ সময়কাল ছিল ৭ এপ্রিল। করোনাভাইরাসের কারণে বাফুফের আবেদনে ফিফা ১০ দিন সময় বাড়িয়ে দিয়েছিল।

মধ্যবর্তী দলবদলে ১৫ বিদেশিসহ ৪৮ জন ফুটবলার নিবন্ধিত হয়েছে। এর মধ্যে বড় নাম জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তিনি আই লিগে কলকাতা মোহামেডানে খেলার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের জন্য নাম লিখেছেন তার পুরনো ক্লাব সাইফ স্পোর্টিংয়ে।

উল্লেখযোগ্য নাম আরো তিন জন। একজন নাইজেরিয়ান সানডে। আবাহনীর পুরনো এই ফরোয়ার্ড আবার ফিরে এসেছেন। গত পরিত্যক্ত লিগের পর তিনি আর কোথাও খেলেননি। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে আবাহনীর জার্সিতে দেখা যাবে সানডেকে।

আরেক নাইজেরিয়ান এলিটা কিংসলে নতুন পরিচয়ে খেলতে যাচ্ছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ। বাংলাদেশের নাগরিকত্ব নেয়া এই ফরোয়ার্ড স্থানীয় খেলোয়াড় হিসেবে খেলবেন বসুন্ধরা কিংসে। যদিও এখনো তিনি জাতীয় পরিচয়পত্র পাননি। তবে বসুন্ধরা কিংস তাকে স্থানীয় খেলোয়াড় হিসেবে নিবন্ধিত করেছে। বসুন্ধরা কিংস ওবায়দুর রহমান নামের এক কাতার প্রবাসী বাংলাদেশিকেও নিবন্ধিত করিয়েছে লিগের দ্বিতীয় পর্বে জন্য।

এক মৌসুম দল না পাওয়ার পর আবার প্রিমিয়ার লিগে নাম লেখেছেন জাতীয় দলের সাবেক স্ট্রাইকার জাহিদ হাসান এমিলি। মোহামেডান স্পোর্টিং ক্লাব থেকে তিনি ফিরেছেন তার পুরনো ক্লাব ব্রাদার্সে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের মধ্যে ১২টি মধ্যবর্তী দলবদলে খেলোয়াড় রেজিস্ট্রেশন করিয়েছে। একমাত্র শেখ রাসেল ক্রীড়া চক্র কোনো খেলোয়াড় রেজিস্ট্রেশন করায়নি দ্বিতীয় পর্বের জন্য।

মধ্যবর্তী দলবদলে সবচেয়ে বেশি ১৪ জন খেলোয়াড় নিবন্ধিত করেছে ব্রাদার্স। দ্বিতীয় সর্বোচ্চ ১২ জন আরামবাগ ক্রীড়া সংঘের। এ ছাড়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ৭, উত্তর বারিধারা ৪, বসুন্ধরা কিংস ২, মোহামেডান ২, পুলিশ ২, আবাহনী ১, সাইফ স্পোর্টিং ক্লাব ১, চট্টগ্রাম আবাহনী ১, শেখ জামাল ১ ও রহমতগঞ্জ ১ জন খেলোয়াড় নিবন্ধন করিয়েছে।

(ওএস/এসপি/এপ্রিল ১৮, ২০২১)