আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশায় ৫ম দিনের মতো কঠোরভাবে লকডাউন পালন করছে প্রশাসন। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দায়িত্ব পালন করছেন পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন এবং পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেনের নেতৃত্বে থানার পুলিশ সদস্যরা। সেই সাথে করোনার স্বাস্থ্য বিধি লঙ্ঘনের অপরাধের মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

বেলা বাড়ার সাথে সাথে পাংশার আজিজ সরদার বাসস্ট্যান্ড ও বাজার এলাকায় বেশ কঠোর ভাবে লকডাউন লক্ষ করা গেলেও ব্যাপক হারে লোকজনকে চলাচল করতে দেখা গেছে। তবে কয়েকজনের মধ্যে মাস্কের ব্যবহার না থাকলেও প্রায় সকলকেই মাস্ক পড়ে থাকতে দেখা গেছে। উপজেলা শহরের বিভিন্ন সড়ক ছাড়াও পুলিশকে বাসস্ট্যান্ড এলাকায় দৌললতদিয়া - পাটুরিয়া মহাসড়কে লক ডাউনের দায়িত্ব পালন করতে দেখা যায়। এছাড়াও মুভিং পাস বা জরুরি কাজের অনুমতি ছাড়া কেউ বাইরে গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে পথচারীদের মধ্যে মাস্কের ব্যাবহার না থাকায় অনেককেই অর্থ দন্ড দেয়া হয়েছে এবং বাজার সংলগ্ন বেশ কিছু ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনও করেছেন উপজেলা প্রশাসক।

অপরদিকে শহরের শপিং সেন্টার ও দোকানপাট যথারীতি বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য মহাসড়কে জরুরি কাজে নিয়োজিত যানবাহন ছাড়া কোন যানবাহন চলতে দেওয়া হচ্ছেনা।

তবে জেলা শহরের বাসস্টপিস হতে মফস্বল গামী রিকশা, অটোরিকশা ও সিএনজি চালিত পরিবহন স্বাভাবিক ভাবেই চলতে দেখা যায়।

(একে/এসপি/এপ্রিল ১৮, ২০২১)