রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : প্রায় ১ যুগ থেকে শিকলে বন্দি হলোখানা ইউনিয়নের চর সুভারকুটি গ্রামের মোক্তারের হাট এলাকার মৃত ছকমালের মেয়ে সুলতানা (২৮)। 

১০/১২ বছর আগে হঠাৎ মানসিক ভারসাম্য হয়ে পড়েন সুলতানা। পরে অর্থের অভাবে কবিরাজি চিকিৎসা করার কারণে সে আর সুস্থ হয়ে উঠেনি। তাঁর অসুস্থার কারণে স্বামী মেহের জামাল দ্বিতীয় বিয়ে করেন। উন্নত চিকিৎসা না করা, অযত্ন আর অবহেলায় ধীরে ধীরে আরো মানসিক বিকারগ্রস্ত হয়ে পড়েন সুলতানা। অসুস্থ সুলতানার কাছে তার নাম জানতে চাইলে সে তার নিজের নাম সুলতানা, স্বামীর নাম মেহের ও মেয়ে লাবনী আকতারের নাম বলে দেন।

এলাকার ছ’মিল মালিক মোঃ বেলাল রহমান বলেন, মেয়েটির শুধু উন্নত চিকিৎসার অভাবে এই পরিণতি। যদি তার উন্নত চিকিৎসা করা যায় আমি আশাবাদী সে সুস্থ হয়ে উঠবে। কারণ তার এ সমস্যা জন্মগত নয়। সুলতানার চিকিৎসার জন্য আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

মঙ্গলবার সুলতানার পরিবার জানায়, সুলতানা সুযোগ পেলেই বাইরে যাবার চেষ্টা করে। যার কারণে তার পায়ে শিকল বাঁধা হয়েছে। অর্থের অভাবে সুলতানার চিকিৎসা করতে পারছি না। এছাড়া চিকিৎসার জন্য সরকারি-বেসরকারি কোন প্রতিষ্ঠান কখনো এগিয়ে আসেনি।

(পিএস/এসপি/এপ্রিল ২০, ২০২১)