ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : সুবর্ণচরের আলো বাতাসে বেড়ে উঠা কতিপয় দেশপ্রেমিক প্রবাসীদের অরাজনৈতিক এবং মানবিক সংগঠন “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” এর উদ্যোগে মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল এগারোটার সময় ৩নং চরক্লার্ক ইউনিয়নের চৌধুরী মার্কেটে সংগঠনটির প্রধান কার্যালয়ে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

ইফতার ও ঈদ সামগ্রী বিতরণের প্রারম্ভে আলোচনায় ইতালি প্রবাসী মো. বাহার উদ্দিন বলেন, আমরা এখানে সকলে লাভে একত্রিত হয়েছি। সে লাভ হলো- পরকালে শুভ সংবাদ। নিশ্চয় মানুষের সেবার মাধ্যমে অশেষ নেক পাওয়া যায়।

ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা মহাপরিচালক মো. সিরাজ ইবনে মোস্তফা বলেন, আমরা তিন ধাপে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করবো ইনশাআল্লাহ। আজ প্রথম ধাপে ২৪০ পরিবারের মাঝে বিতরন করা হচ্ছে। তিনি আরো বলেন, আমাদের ফাউন্ডেশন এর সাথে সম্পৃক্ত সকলের সৎ উদ্যোগ ও ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মানবিক কাজ করতে পারছি এ জন্য সকল সদস্যের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করি।

“সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” এর উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান বলেন, “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” এর প্রত্যেক সদস্যের মানুষের প্রতি সীমাহীন দরদ থাকায় আজ এই ফাউন্ডেশনটি সত্যি আর্ত মানবতার সেবক হিসাবে স্ব-মহিমায় উজ্জল দৃষ্টান্ত স্থাপন করছে। অনেকগুলো মানবিক কাজের মধ্যে আজকের ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ একটি উদাহরণ স্বরূপ। তিনি বক্তৃতায় উক্ত ফাউন্ডেশন এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

আলোচনা শেষে উপস্থিত কয়েকজন স্বল্প আয়ের কিংবা বেকার মানুষের হাতে ইফতার ও ঈদ সামগ্রী তুলে দেওয়া হয়।

এ সময় “সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন” এর উপদেষ্টা মো. মিজানুর রহমান সহ গর্বিত সদস্যের মধ্যে উপস্থীত ছিলেন সিরাজ ইবনে মোস্তফা (আবু দাবী প্রবাসী), মো. আবুল কাশেম (দক্ষিণ আফ্রিকা প্রবাসী), মো. বাহার উদ্দিন (ইতালি প্রবাসী), দিদারুল আলম রিপন (সৌদী আরব প্রবাসী), শামসুদ্দিন হাসান (সভাপতি: সুবর্ণ ফুড ব্যাংক, ৮নং মোহাম্মদপুর ইউনিয়ন), আবদুল মান্নান শুভ, মো. হেদায়েত উল্যাহ (আবু দাবী প্রবাসী), মো. আরিফ (আবু দাবী প্রবাসী), মো. আবদুর রহমান (বাহারাইন প্রবাসী), মো. ফারুক, নবী হোসাইন সবুজ (সৌদী আরব প্রবাসী), গোলাম রায়হান কবির।

(এস/এসপি/এপ্রিল ২০, ২০২১)