রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দুর্বৃত্তরা মাছের ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতের কোন এক সময় সাতক্ষীরা সদর উপজেলার শিবনগরে এ ঘটনা ঘটে। 

ঘের মালিক সদর উপজেলার শিবনগর গ্রামের রাকিব হাসান রনি জানান, স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে বুধবার সকালে মাছের ঘেরে গিয়ে তিনি দেখতে পান তার ঘেরের রুই, কাতলা, সিলভারসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠছে। এতে তার প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

তিনি আরো জানান, গত ১০ দিন আগে তার মাছের ঘের থেকে একটি মটর চুরি হয়ে যায়। এ ঘটনায় তিনি তার প্রতিবেশী রাজনগর গ্রামের মিন্টু, মনিরুল ও আজহারুলকে সন্দেহ করেন।

তিনি আরো বলেন, পূর্ব শত্র“তার জের ধরে তারা এ কাজটি করতে পারে বলে তিনি প্রাথমিকভাবে ধারনা করছেন। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

তবে, এ ব্যাপারে রাজনগর গ্রামের মিন্টু জানান, তারা আমাদেরকে মিথ্যা অপবাদ দিয়ে মার ধর করায় আমরাও থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বুরহান উদ্দীন জানান, এ ঘটনায় উভয় পক্ষই থানায় দুটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(আরকে/এসপি/এপ্রিল ২১, ২০২১)