আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় স্বামীর পরকীয়ায় বাঁধা দেয়া এবং দাবীকৃত যৌতুকের টাকা না দেয়ায় স্বামীর হামলায় স্ত্রী, মেয়ে ও শ্বশুরসহ আহত হয়েছে পাঁচ জন। গুরুতর আহত গৃহবধু ও তার পিতাকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আহত গৃহবধূ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মোল্লাপাড়া গ্রামের বিনোদ মন্ডলের মেয়ে রূপা মন্ডলের সাথে বাশাইল গ্রামের নীল কান্ত বাড়ৈর ছেলে বাবু বাড়ৈর সাথে পাঁচ বছর পূর্বে সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই ব্যবসা করার জন্য যৌতুকের স্ত্রী রূপা মন্ডলের বাবু বাড়ে জন্য চাপ প্রয়োগ করে আসছিলো।

দাবীকৃত টাকা না দেয়ায় স্ত্রীকে মারধরও করতো স্বামী। এদিকে বিয়ের দুই বছরব পরে বাবু বাড়ৈর কুয়েত প্রবাসী বড় ভাই নিতাই বাড়ৈর স্ত্রীর সাথে পরকীয়া সর্ম্পক গড়ে উঠে বাবুর। পরকীয়া সম্পর্কে বাঁধা দেয়ার কারনে নির্যাতনের স্বীকার হয়ে আসছে রূপা মন্ডল।

মঙ্গলবার দুপুরে যৌতুকের দাবীকৃত টাকা ও পরকীয়ায় আসক্তর ঘটনা নিয়ে ঝগড়ার এক পর্যায়ে রূপাকে মারধর করে। আত্মরক্ষার্থে রূপা পাশের কালাম মৃধার বাড়ি আশ্রয় নেয়। রুপা তার বাবা মারধরের ঘটানা জানালে বাবা বিনোদ মন্ডল ঘটনা জানতে চাইলে বাবু বাড়ৈ, নীল কান্ত বাড়ৈ, নরত্তোম বাড়ৈ, মন্দিরা বাড়ৈ ও ডালিমের নেতৃত্বে তাদের উপর হামলা চালিয়ে স্ত্রী রূপা, তার মেয়ে তোরা বাড়ৈ ও রুপার বাবা বিনোদ মন্ডলকে মারধর করে আহত করে।

এসময় তাদের উদ্ধার করতে গিয়ে স্থানীয় প্রদীপ সমদ্দার ও শামীম মৃধা আহত হয়। পরে আহত রূপা, তার মেয়ে তোরা বাড়ৈ ও বাবা বিনোদ মন্ডলকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় বিনোদ মন্ডল বাদী হয়ে আগৈলঝাড়া থানায় বাবু বাড়ৈসহ ৫জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছে।

ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, ঘটনা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।