আবুল কালাম আজাদ, রাজবাড়ী : করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে ও মোবাইল কোর্টে পরিচালনা করতে পাংশা মডেল থানার পুলিশ সদস্যদের নিয়ে ৩য় সপ্তাহের প্রথম দিনে সকালের বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে রাস্তায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন। একদিকে স্বাস্থ্যবিধি অমান্যকারী ও লকডাউনের আইন লঙ্ঘন কারীদের মোবাইল কোর্টের আওয়াতায় নিয়ে আসা আর অপরদিকে মাস্ক বিহীন কোনো মানুষকে চোখে পড়লেই গাড়ি থেকে নেমে তার হাতে জেলা পরিষদ কর্তৃক বরাদ্দকৃত মাস্ক তুলে দেওয়া ও করোনা সম্পর্কিত সর্তকতা মূলক বাণী।

করোনাভাইরাসের আতঙ্ক এখন বিশ্বজুড়ে। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এক বছর অতিক্রম হয়েছে। পাংশার থানা মোড় থেকে আজিজ সরদার বাসস্টপ পর্যন্ত রাস্তায় ঘুরে ঘুরে ভ্যানওয়ালা, ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী, পথচারী, পথশিশু ও শ্রমজীবী মানুষের মধ্যে মাস্ক বিতরণ করলেন তিনি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত এই সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পাংশা মডেল থানা পুলিশকে সঙ্গে নিয়ে মাস্ক বিতরণ করেন। এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মোট ১৫ টি মামলায় ৩৬০০ টাকা জরিমানার নগদ অর্থ আদায় করা হয়।

(একে/এসপি/এপ্রিল ২২, ২০২১)