তপু ঘোষাল, সাভার : রাজধানীর সন্নিকটে সাভারের আশুলিয়ায় নিজ ঘরে ৮ বছরের শিশু সাজ্জাত হোসেন হত্যার ঘটনায় প্রতিবেশী রিপন মিয়া নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা স্বীকার করেছে।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে গ্রেফতার রিপনকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়। এরআগে গতকাল রাতেই ঘটনাস্থল থেকে রিপনকে আটক করা হয়। আটক রিপন রংপুর জেলার শাহআলম হোসেনের ছেলে। বর্তমানে আশুলিয়া নিহত শিশু সাজ্জাতদের পাশের ফ্ল্যাটে স্ত্রীসহ বসবাস করে আসছিলো রিপন। রিপন পোশাক কারখানার শ্রমিক থাকলেও বর্তমানে বেকার ছিল।

এ বিষয়ে আশুলিয়া থানার এস আই আলামিন জানান, নিজ ঘরেই শিশু সাজ্জাতকে হত্যা করে লাশ বাথরুমের ফলস ছাদে লুকিয়ে রাখা হয়। লুট করা হয় ঘরের নগদ টাকা ও স্বর্ণাংলকার। সেই ঘটনার সূত্র ধরে পাশের ফ্লাটের প্রতিবেশী রিপন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে প্রাথমিকভাবে হত্যাকান্ডের কথা স্বীকার করে। মুলত টাকা ও মালামাল চুরি উদ্দেশ্যে প্রতিবেশীর ঘরে ঢুকে। কর্মজীবি বাবা-মা দুইজনই বাইরে থাকলেও শিশু সাজ্জাত তখন ঘরেই ছিল, ধরা পড়ার ভয়ে শিশুকে হত্যা করে লাশ বাথরুমের ফলস ছাদে লুকিয়ে রাখে।

এ ঘটনায় নিহত শিশুর বাবা ইউসুফ হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

প্রসঙ্গত, গতকাল সন্ধ্যায় আশুলিয়ার বুড়িবাজার এলাকার মান্নান হোসেনের ৬ তলা ভবনের ৫ তলার একটি ফ্ল্যাট থেকে শিশু সাজ্জাতের মরদেহ উদ্ধার করা হয়। শিশুর বাবা-মা দুইজনই কর্মজীবি। বিকেলে এসে শিশুটি প্রথমে খোজাখুজি করে না পেয়ে, পরে বাথরুমে ফলস ছাদে কম্বল মোড়ানো অবস্থায় মরদেহ পাওয়া যায়।

(ওএস/এসপি/এপ্রিল ২৩, ২০২১)