মাদারীপুর প্রতিনিধি : র‌্যাব-৮, মাদারীপুর ক্যাম্পের একটি দল কোম্পানী অধিনায়ক (অতিরিক্ত পুলিশ সুপার) জমিরউদ্দীন আহমেদ এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান বৃহস্পতিবার সন্ধ্যায় যৌথভাবে অভিযান চালিয়ে ২৫০ কেজি নিষিদ্ধ পলিথিন ও ২৭০ কার্টুন সিগারেটসহ দুই ব্যবসায়ীকে আটক করে। এ সময় অবৈধ এসব পণ্য মজুদ ও বিক্রি করার অভিযোগে তাদের কাছ থেকে সোয়া লাখ টাকা জরিমানা করা হয়। 

র‌্যাব-৮ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, গোপণ সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল থেকে সন্ধ্যায় পর্যন্ত র‌্যাব-৮, মাদারীপুর ক্যাম্পের একটি দল কোম্পানী অধিনায়ক (অতিরিক্ত পুলিশ সুপার) জমিরউদ্দীন আহমেদ এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান শিবচর উপজেলার মাদবরচর বাজারে যৌথ অভিযান পরিচালনা করেন।

এ সময় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ পলিথিন সংরক্ষণ, বিপুল পরিমাণ নকল সিগারেট মজুদ ও বিক্রি করার অপরাধে সালাম ষ্টোর ও ভাই ভাই ষ্টোর নামে দু‘টি প্রতিষ্ঠানের মালিককে আটক করে।

আটকরা হলেন শিবচর উপজেলার মাদবরেরচর সাড়াকান্দি এলাকার শুক্কুর শেখের ছেলে মো. সালাম শেখ (৪০) এবং একই উপজেলার জইয়ারচর এলাকার মো. শামসু গাজীর ছেলে মো. জুলহাস গাজী (৩০)।

অভিযানের সময় ওই দু‘টি ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশী করে ২৫০ কেজি পলিথিন ও ২৭০ কার্টুন (২,৭০০ প্যাকেট) সিগারেট উদ্ধার করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সালাম ষ্টোর এর মালিক মো. সালাম শেখকে ৭৫ হাজার টাকা এবং ভাই ভাই ষ্টোর এর মালিক মো. জুলহাসকে ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহামুদুল হাসান এর উপস্থিতে উদ্ধার করা পলিথিন ও সিগারেট পুড়িয়ে ধ্বংস করা হয়।

র‌্যাব-৮ এর অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক (অতিরিক্ত পুলিশ সুপার) জমির উদ্দীন আহমেদ।

(এ/এসপি/এপ্রিল ২৩, ২০২১)