বিনোদন ডেস্ক : বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নতুন কমিটিতে সভাপতি পদে সোহানুর রহমান সোহান এবং মহাসচিব পদে শাহীন সুমন দায়িত্ব নিয়েছেন। এরমধ্যে পরিচালক সমিতির সদস্যদের বেশ কয়েকটি সমস্যা নিয়ে কাজ শুরু করেছেন সদ্য নির্বাচিত এই দুই নেতা।

তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সকল সদস্যদের করোনা ভাইরাস (কোভিড-১৯) চিকিৎসার জন্য রাজধানীর চারটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করেছে পরিচালক সমিতি৷ এই হাসপাতালগুলোতে সমিতির সদস্যদের জন্য চিকিৎসা সেবার ক্ষেত্রে মিলবে বিশেষ সুবিধা।

হাসপাতালগুলো হচ্ছে এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইনসাফ বারাকা কিডনি এবং জেনারেল হাসপাতাল, ইমপালস হাসপাতাল ও অ্যাডভান্স হাসপাতাল।

পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন জানান, 'চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে আমরা এবারের লকডাউনের আগ মুহুর্তে হাসপাতালগুলোর কর্তৃপক্ষের সঙ্গে সকল কথাবার্তা শেষ করে নিয়ে এসেছিলাম। কিন্তু লকডাউনের কারণে লিখিত চুক্তি করতে পারিনি। তবে মৌখিকভাবে তারা আমাদের পরিচালকদের করোনার চিকিৎসা সেবায় অগ্রাধিকার দেবেন বলে জানিয়েছেন।'

স্বাস্থ্যসেবা নিশ্চিতের পাশাপাশি পরিচালক সমিতি থেকে আর্থিকভাবে অস্বচ্ছল সদস্যদের জন্যও সহায়তার ব্যবস্থা করা হয়েছে।

শাহীন সুমন বলেন, ‘আসলে আমাদের সমিতির ফান্ডে তো ওইভাবে কোন টাকা পয়সা নেই। এরপর যতটুকু আছে এবং বিভিন্ন জায়গা থেকে ব্যবস্থা করে যারা এ সময়ে নানাভাবে সমস্যায় ভুগছেন তাদের সহায়তা দেওয়ার চেষ্টা করছি। এটা ঠিক সাহায্য না বলে আমরা উপহার বলতে চাই।'

গত বছরের করোনার শুরুতে সরকারের তরফ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হলে চলচ্চিত্রের শুটিং বন্ধ করে দেওয়া হয়েছিল সমিতি থেকে। এবার অবশ্য তা করা হয়নি। কিন্তু শাহীন জানালেন, তার জানা মতে কোন পরিচালক কোন ছবির শুটিং করছেন না। তবে যাদের ছবির পোস্ট প্রোডাকশনের কাজ বাকি রয়েছে তাদের সে কাজ শেষ করার জন্য এডিটিং ও ডাবিং প্যানেলগুলো খোলা রাখার অনুমতি দেওয়া রয়েছে।

(ওএস/এসপি/এপ্রিল ২৩, ২০২১)