আমতলী (বরগুনা) প্রতিনিধি : বিধবা মনোয়ারারা বেগমের একমাত্র মাথা গোঁজার ঠাঁইটুকু আগুনের লেলিহান শিখায় কেড়ে নিয়েছে। দু’সন্তান নিয়ে বিপাকে পড়েছে বিধবা। দু’চোখে শুধুই অন্ধকার দেখছেন। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের কালিবাড়ী গ্রামে সোমবার সকালে। এতে তার অন্তত ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। 

জানা গেছে, ২০১০ সালে উপজেলা কালিবাড়ী গ্রামের সুলতান হাওলাদার দুই সন্তান রেখে মারা যান। তার মৃত্যুর পরে এতিম দুই সন্তান নিয়ে বিপাকে পড়েন বিধবা মনোয়ারা বেগম। অন্যের বাড়ীতে ঝিয়ের কাজ করে দু’সন্তান নিয়ে অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করছেন বিধবা মনোয়ারা বেগম।

সোমবার ভোররাতে সেহেরী খেয়ে মনোয়ারা সন্তান নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। সকাল ৬ টার দিকে রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে ওই বিধবার রান্না ঘর ও বসতঘর সম্পূর্ণ এবং নগদ ১৪ হাজার টাকা আগুনে পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা চেষ্টা করেও আগুন থেকে মনোয়ারা বেগমের ঘরটি রক্ষা করতে পারেননি। এতে তার অন্তত ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। মাথা গোঁজার ঠাঁইটুকু হারিয়ে দিশেহারা বিধবা মনোয়ারা বেগম।

প্রত্যক্ষদর্শীরা কবির হাওলাদার বলেন, বিধবা মনোয়ারার একমাত্র সম্ভলটুকু আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে।
ওই গ্রামের দেলোয়ার মাস্টার বলেন, বিধবা মনোয়ারা এলাকায় মানুষের বাড়ীতে ঝিয়ের কাজ করে দিনাতিপাত করছে। বিভিন্ন মানুষের সহযোগীতায় মনোয়ারা গত তিন বছর আগে ঘর তুলেছে। ওই ঘরটি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, বিষয়টি আমি শুনেছি। পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(এন/এসপি/এপ্রিল ২৬, ২০২১)