নওগাঁ প্রতিনিধি : লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে ১ বিঘা জমির পাকা ধান কাটতে পারছিলেন না নওগাঁ সদর উপজেলার দুবলহাটি ইউনিয়নের হারিয়াগাছি গ্রামের কৃষক বেলাল হোসেন। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। 

খবর পেয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউলের নেতৃত্বে কৃষক বেলাল হোসেনের ১ বিঘা জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে মাড়াই করে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার বেলা ১১টায় ছাত্রলীগের ৩০ থেকে ৩৫ জন নেতাকর্মী নিয়ে কৃষক বেলাল হোসেনের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে মাড়াই করে দেয়া হয়। ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক বেলাল হোসেন অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

তিনি বলেন, পেশায় আমি একজন চুড়ি ব্যবসায়ী। লকডাউনের মধ্যেই ক্ষেতের ধান কাটার উপযুক্ত হয়। কিন্তু শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগের নেতাকর্মীরা টাকা-পয়সা ছাড়াই আমার ১ বিঘা জমির ধান কেটে দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমার ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান-করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঘোষিত লকডাউনে অন্য এলাকার শ্রমিক খুবএকটা এখানে আসতে পারেননি। কৃষক বেলাল হোসেনের অসহায়ত্বের কথা শুনে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের দিক নির্দেশনায় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তার ধান কেটে দিয়েছি। এ সংকটকালে প্রয়োজনে অন্যদের ধানও কেটে ঘরে তুলে দেবে ছাত্রলীগ নেতাকর্মীরা।

(বিএস/এসপি/এপ্রিল ২৭, ২০২১)