উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : চাঁদপুর হরিণা ফেরিঘাট নৌ-পুলিশ ফাঁড়ির পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ ৬ জেলেকে গ্রেফতার করেছে। জব্দকৃত জালের পরিমাণ ১ কোটি ২ লাখ মিটার হবে বলে জানিয়েছে পুলিশ। এ সময় নৌকাও আটক করা হয়।

বুধবার ২৮ এপ্রিল সকালে প্রথমে হরিণা ফেরিঘাটের ২নং পল্টনের পশ্চিম পার্শ্বে মেঘনা নদীতে হতে অবৈধ কারেন্ট জালের ১টি জেলে নৌকাসহ ৬ জেলেকে আটক করে পুলিশ। এরপর দ্বিতীয় অভিযানে পার্শ্ববর্তী চাঁদপুর সদরের লক্ষ্মীপুর ঘাটের উপর হতে মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় অবৈধ প্রায় ১ কোটি মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

হরিণাঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ নাসিম হোসেন সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে জাটকা ইলিশ রক্ষায় এ অভিযান পরিচালনা করেন। গ্রেফতারকৃত ৬ জেলের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা রুজু করা হয়েছে। আর জব্দকৃত জাল পরে হরিণা নৌ-পুলিশ ফাঁড়ির সামনে এনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ বিষয়ে হরিণা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসিম হোসেন জানান, নৌ পুলিশ সুপার কামরুজ্জামানের নির্দেশে জাটকা রক্ষায় নদীতে অভিযান পরিচালনা করা হয়েছে। দুটি পৃথক অভিযানে ১ কোটি ২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়েছি। আটক ৬ জনের বিরুদ্ধে মৎস্য আইন মামলা দায়ের করা হয়েছে। নৌ পুলিশের অভিযান সর্বদা অব্যাহত থাকবে।

(ইউ/এসপি/এপ্রিল ২৮, ২০২১)