আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার মুলাদী উপজেলার চরকালেখান ইউনিয়নের বড়কান্দি গ্রামের ১২ বছরের এক শিশুকে বলাৎকারের ঘটনায় বৃহস্পতিবার রাতে কতিথ সালিশ বৈঠকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার সকালে বিষয়টি এলাকায় ছড়িয়ে পরলে এনিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ উঠেছে, স্থানীয় কতিপয় প্রভাবশালী ব্যক্তি সালিশ বৈঠকের নামে ঘটনাটি ধামাচাঁপা দেওয়ার চেষ্টা করেছেন। পাশাপাশি ভূক্তভোগির পরিবারকে মামলা দায়ের না করার জন্য বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ হুমকি প্রদর্শন করা হচ্ছে।

ভূক্তভোগী শিশুর মা স্থানীয় সংবাদকর্মীদের জানান, প্রতিবেশী জলিল হাওলাদার গত ২৮ এপ্রিল দুপুরে কলাগাছের পাতা কাটার জন্য তার ছেলেকে ডেকে নেন। পরবর্তীতে বাগানে নিয়ে তার শিশু পুত্রর মুখ চেঁপে জোরপূর্বক বলাৎকার করে। এসময় শিশুটির চিৎকারে তার দাদি ঘটনাস্থলে গেলে জলিল হাওলাদার পালিয়ে যায়। বিষয়টি স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে জানালে মুলাদী থানার এএসআই বাদল হোসেন তার শিশু পুত্রকে উদ্ধার করে বুধবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। কর্তব্যরত চিকিৎসক তার ছেলের উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করেন।

শিশুর মা আরও জানান, বিষয়টি নিয়ে বৃহস্পতিবার রাতে তার বাড়িতে কথিত সালিশ বসে। সেখানে অভিযুক্ত জলিল হাওলাদার, স্থানীয় প্রভাবশালী দিদার তালুকদার, সবুজ মেম্বার, মালেক মেম্বার, মামুন সরদার ও নাসির সরদার উপস্থিত ছিলেন। সালিশে জলিল হাওলাদারকে শিশুটির পরিবারের কাছে ক্ষমা চাওয়ানো এবং ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত জলিল হাওলাদারের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায় নি।

(টিবি/এসপি/এপ্রিল ৩০, ২০২১)