স্পোর্টস ডেস্ক : আবাহনীকে বাদ দিয়েই এএফসি কাপ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল এএফসি। শুক্রবার দুপুরে এ সংক্রান্ত খবর এএফসির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হলেও, বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে এ খবর জানানো হয়েছে রাতে।

এএফসির চিঠি পাওয়ার পর আবাহনীকে বাদ দেয়ার নির্দিষ্ট কারণটি জানতে চেয়ে এএফসিকে ফিরতি চিঠি দিয়েছে বাফুফে। কেননা আবাহনীর সঙ্গে কোনোপ্রকার আলোচনা করে, হুট করে টুর্নামেন্ট থেকে বাদ দেয়ার বিষয়টি পরিষ্কার নয় বাফুফের কাছে।

আগামী ১১ মে ভারতের ক্লাব ব্যাঙ্গালুরু এফসি মালদ্বীপ গিয়ে ঈগলসের বিপক্ষে খেলবে। তাই চাইলেই আগামী ৮ মে মালদ্বীপ গিয়ে ঈগলসের বিপক্ষে খেলতে পারবে আবাহনী। আর তা সম্ভব হলে আবাহনীকে মালদ্বীপ পাঠানোর শেষ চেষ্টা করবে বাফুফে।

ঈগলসের বিপক্ষে ম্যাচটির আয়োজক ছিল আবাহনী, হওয়ার কথা ছিল ১৪ এপ্রিল। কিন্তু দেশে বিধিনিষেধ (লকডাউন) ঘোষণার পর ম্যাচটি ঘিরে তৈরি হয় অনিশ্চয়তা। শেষ পর্যন্ত আবাহনী ৫ মে ঢাকায় ম্যাচ আয়োজন করতে চেয়েছিল।

এমনকি ৮ মে ব্যাঙ্গালুরুর ম্যাচটি আয়োজনের আগ্রহও দেখিয়েছিল আবাহনী। কিন্তু এএফসি আবাহনীকে বাদ দিয়েছে ক্লাবটির সঙ্গে কোনো আলোচনা ছাড়াই। তাই এখন আবাহনীকে এএফসি কাপে ফেরানোর শেষ চেষ্টাটি করতে চাইছে বাফুফে।

(ওএস/এসপি/মে ০১, ২০২১)