ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : রাতের আাঁধারে ঈশ্বরদীতে পদ্মার চরাঞ্চলে অবৈধভাবে ফসলী জমির মাটি কাটার সময় পুলিশী অভিযানে রকিবুল ইসলাম নামে এক মাটি ব্যবসায়ী আটক হয়েছে। এসময় মাটি কাটার কাজে ব্যবহৃত দু’টি এক্সকেভেটর জব্দ করেছে পুলিশ। 

আটককৃত রকিবুল লক্ষীকুন্ডার ইউনিয়নের বিলকেদার গ্রামের ছাত্তার প্রামানিকের ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (৩০ এপ্রিল) গভীর রাতে লীকুন্ডা ইউনিয়নের বিলকেদার গ্রামে রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম আতিকের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য আসামীরা পালিয়ে গেওে রকিবুল ধরা পড়ে।

ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুল ইসলাম জানান, বিলকেদার পদ্মা নদীর চরে অবৈধভাবে মাটির সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাটি কাটার সাথে জড়িত বিলকেদার গ্রামের ওয়াহেদ প্রামানিকের ছেলে আনােয়ার হােসেন ( ৩৮ ) ও খোকন হোসেন ( ৩২ ), মৃত আমজার প্রামানিকের ছেলে শাহিন প্রাং ( ৪২ ), আঃ রশিদের ছেলে জাহিদুল প্রাং ( ৪৫ ), জিন্না হােসেনের ছেলে আরিফ হােসেন ( ৩২ ) ও দাদাপুর গ্রামের, মৃত আহাদ আলী মল্লিকের ছেলে আক্তারুজ্জামান রানা ( ৪২ ) পালিয়ে যায়।

আটককৃত রকিবুলকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি মাটি কাটার বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারেননি। আসামীদের বিরুদ্ধে ঈশ্বরদী থানায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করা হয়েছে।

(এসকেকে/এসপি/মে ০১, ২০২১)