উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে খালের পানিতে ডুবে নানি ও নাতির করুণ মৃত্যু হয়েছে। শনিবার সকালে শিলারচর কান্দির প্রধানিয়া বাড়ির পাশে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।

ওই বাড়ির জাহিদ হোসেন ও নাজমা খাতুনের ছেলে সাইফুল হোসেন (৮) বাড়ির অন্যান্য শিশুদের সাথে খালের পানিতে খেলা করছিল। সকাল অনুমানিক ১০টার দিকে সাইফুল খালের পানিতে পরে যায়। অন্যান্য শিশুরা দৌড়ে বাড়িতে এসে খবর দিলে তার নানী আঃ বারেক প্রধানিয়ার স্ত্রী মমতাজ বেগম (৬০) নাতীকে বাঁচাতে ওই খালের পানিতে ঝাঁপ দেয়। পরে দুজনকে জীবিত পাওয়া গেল না।

বাড়ির লোকজন নানী মমতাজ বেগম ও নাতি সাইফুলকে উদ্ধার করে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ নুর হোসেন বান্না তাদেরকে মৃত ঘোষণা করে।

রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী জানান, ঘটনার পরপরই স্থানীয় লোকজন আমাকে ফোন করে বিষয়টি জানিয়েছে। মমতাজ বেগম ও তার নাতি শিলারচর খালে গোসল করতে যায়। গোসল করতে নেমে প্রথমে নাতি খালের মাঝখানে গভীর পানিতে ডুবে যায়, তাকে বাঁচাতে গিয়ে নানী একই স্থানে ডুবে গেলে আশপাশের লোকজন দেখে তাদেরকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

চেয়ারম্যান আরো বলেন, নিহত নানী ও নাতির মরদেহ এলাকায় নিয়ে যাওয়া হয়েছে। ওই বাড়ীতেই তাদেরকে দাফন করা হবে। একসাথে নানী ও নাতির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে এবং স্বজনদের আহাজারিতে সেখানকার আকাশ বাতাস ভারি হয়ে ওঠে।

(ইউ/এসপি/মে ০১, ২০২১)