নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় নতুন করে এক জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ জন এবং সুস্থ হয়েছেন আরও ১৫ জন। 

নওগাঁ সিভিল সার্জন অফিসের কন্ট্রোলরুমের বরাত দিয়ে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ- মোর্শেদ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রানীনগর উপজেলার এক ব্যক্তি মৃত্যুবরন করেছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জন।

গত ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৯ জন, রানীনগর ও পতœীতলা উপজেলায় ২ জন করে এবং মহাদেবপুর ও পত্নীতল উপজেলায় ১ জন করে মোট ১৫ জন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হচ্ছে ২ হাজার ২০ জন।

এই ২৪ ঘন্টায় জেলায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মোট সুস্থ হয়েছেন ১৫ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৭শ’ ৮৫ জন।

গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৮৬ ব্যক্তিকে। এদের মধ্যে সদর উপজেলায় ৫৪ জন, নিয়ামতপুর উপজেলায় ১৫ জন, বদলগাছি উপজেলায় ৮ জন, মহাদেবপুর উপজেলায় ৫ জন, পোরশা উপজেলায় ৩ জন এবং রানীনগর উপজেলায় ১ জন। জেলায় সর্বমোট হোম কোয়ারেন্টাইনে নেয়া ব্যক্তির সংখ্যা ২০ হাজার ৯শ’ ৫ জন। এ সময় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮৫ ব্যক্তি। এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২০ হাজার ৮৯ ব্যক্তিকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ৮১৬ জন।

সর্বমোট আইসোলেশনে নেয়া হয় ৭০ ব্যক্তিকে এবং এ পর্যন্ত আইসোলেশন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৬২জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৮ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন।

(বিএস/এসপি/মে ০৩, ২০২১)