আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে ৭ মাসের অন্ত:সত্ত্বা মেয়ে ময়না বেগম (২২) এর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলার দুরামারি এলাকার টেশনিক্যাল কলেজের সামনে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত ময়নার বাবা রফিকুল ইসলাম। এ সময় ময়নার মা রমিসা বেগমও উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে রফিকুল জানান, প্রায় ২ বছর আগে তার মেয়ে ময়না ও রুহিয়া থানার মহেষপুর বর্মতল এলাকার মৃত পাখালুর ছেলে আজিজুলের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকেই ময়নার শশুর বাড়ির লোকজন ও তার স্বামী বিভিন্ন কারনে শারিরিক নির্য়াতন করে আসছিলো। ময়নার ইচ্ছার বিরুদ্ধে ২ বার গর্ভপাতও করিয়েছিলো তারা। ৩য় বার ময়না অন্ত:সত্ত্বা হলে তার যখন ৭ মাস চলে তখন গত এপ্রিল মাসের ৮ তারিখে ময়নার শশুর বাড়ির লোকেরা জানায় যে ময়না গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে।

ময়নার পরিবারের লোকেরা দ্রুত সেখানে গেলে তারা ময়নাকে ওড়না পেচানো অবস্থায় বা ঝুলে থাকা অবস্থায় না পেলে তাদের সন্ধেহ হয়। এর পরের দিন ৯ তারিখে ময়নার বাবা রফিকুল বাদি হয়ে ময়নার স্বামী আজিজুল সহ ৪ জনের নাম উল্লেখ করে রুহিয়া থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলার প্রায় এক মাস হতে চললেও আসামীরা এষনও ধরা ছোয়ার বাহিরে রয়েছে।

তাই আসামীদের দ্রুত ধরার এবং তাদের অঅইনের আওতায় আনার দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন তারা।

(আই/এসপি/মে ০৪, ২০২১)