লক্ষ্মীপুর প্রতিনিধি : দুর্নীতির অভিযোগ প্রমানিত না হওয়ায় অপসারনকৃত লক্ষ্মীপুরে রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেলকে পুর্ণবাহল করলো স্থানীয় সরকার বিভাগ। ৪ মে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. সামছুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহলের পূনবাহলের খবরে এলাকায় নেমে এসেছে স্বস্থি। সবার মাঝে দেখা দিয়েছে উৎসাহ ও উদ্দীপনা।

প্রজ্ঞাপন সুত্রে জানা যায়, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ ধারা সংশোধিত) এর ১৩ ধারার উপধারা (৫) অনুযায়ী রামগতি উপজেলা পরিষদের অপসারকৃত চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ এর অপসারন সংক্রান্ত ১৮ ফেব্রুয়ারী ২০২১ তারিখের ১২১ নং স্মারকের আদেশটি বাতিল করে এবং তাকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে পূনবাহল করা হয়।

এদিকে রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল জানান, একটি চক্র তাকে মিথ্যা ও কাল্পনিক দূনীর্তির অভিযোগ দিয়ে চেয়ারম্যান পদ থেকে সরাতে চেয়েছিলেন। ইতিমধ্যে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয়ের তদন্তে উক্ত দূনীর্তির অভিযোগটি প্রমানিত হয়নি। তাই তিনি ন্যায় বিচার পেয়েছেন বলে দাবী করেন।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, এ বিষয়ে এখনো অফিসিয়াল কোন চিটি পাইনি। চিটি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/মে ০৪, ২০২১)