লক্ষ্মীপুর প্রতিনিধি : স্বেচ্ছাশ্রম ও ধান কাটায় অর্থ দিয়ে সহযোগিতার পর এবার নিজেদের অর্থে মেশিন দিয়ে দরিদ্র কৃষকদের ধান কাটায় সহায়তা দেয়া শুরু করেছে যুবলীগের সদস্যরা। ভিন্ন ধরনের এ কার্যক্রম শুরু করেছে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা যুবলীগ।

মঙ্গলবার উপজেলার উত্তর চর মার্টিন এলাকার আর্থিক সংকটে থাকা দরিদ্র কৃষক নুুরুল ইসলামের ১ একর জমির ধান কম্বাইন্ড হারভেস্ট মেশিনের সাহায্যে কেটে দিয়ে ব্যতিক্রম এ কাজের উদ্বোধন করেন, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী।

মাত্র ৩০ মিনিটে এক একর জমির ধান কাটার পর ক্ষেতের আইলেই ধান কাটার খরচ বাবত কম্বাইন্ড হারভেস্টার মেশিনের চালককে যুবলীগের পক্ষ থেকে ৫ হাজার টাকা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুশান্ত কুমার দত্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, চর মার্টিন ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি ওমর ফারুক মুন্সি, যুবলীগ নেতা ইমান আলী মেম্বার এবং মোঃ ইউছুপসহ আরো অনেকে।

যুবলীগের পক্ষ জানা হয়, কমলনগর উপজেলা যুবলীগ লোক দেখানো ফটোশেসন না করে প্রকৃত গরিব সীমিত সংখ্যক কৃষকের ধান কেটে দেয়ার জন্য চেষ্টা করে আসছে। এ কাজে এবার মেশিন যুক্ত হওয়ায় সত্যিকারে দরিদ্র মানুষকে সহায়তা করা যাবে। উপজেলা যুবলীগের স্বাবলম্বি সদস্যদের আর্থিক অনুদানে একটা ফান্ড গঠন করে এ কার্যক্রম পরিচলনা করা হচ্ছে বলে জানায় যুবলীগ।

(এস/এসপি/মে ০৫, ২০২১)