স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের দুই নং ওয়ার্ডের কাউন্সিলর এবং স্থানীয় আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের নামে ৫ লাখ টাকা চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। বুধবার বিকালে গাজীপুর মেট্রোপলিটন কাশিমপুর থানায় মামলাটি দায়ের করেন ওই এলাকার কেইসি কারখানার ব্যবস্থাপক মোঃ ইমতিয়াজ।

কাশিমপুর থানার উপ পরিদর্শক (এসআই) দীপংকর রায় জানান, মামলায় কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মোঃ শহিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা আব্দুল গনি, আবুল কাশেমসহ মোট ২৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলার অভিযুক্ত আসামি আছিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে।

কেইসি কারখানার ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফারুক আহমেদ জানান, কাউন্সিলরের নেতৃত্বে ওইসব ব্যক্তিরা দুই বছর যাবৎ বিভিন্নভাবে চাঁদা দাবি করে আসছিলো। বিষয়টি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করলেও কাউন্সিলর ও তার লোকজন নিয়মিত হুমকি-ধামকি দিয়ে যাচ্ছিল। সবশেষ গত কয়েকদিন আগে ঈদ উপলক্ষে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে কাউন্সিলর ও তার লোকজন। টাকা দিতে অস্বীকার করায় একপর্যায়ে কারখানায় শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করে। চাঁদা না দিলে কারখানার আরও বড় ধরনের ক্ষতি সাধনের হুমকি প্রদান করে।

মারধরের প্রতিবাদে কারখানার শ্রমিকরা গত ৩ ও ৪ মে ঢাকা ইপিজেড সড়ক অবরোধ করে। তিনি কারখানা ও তার শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে মামলা রুজু করেছেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্যই ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব এ খোদা বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলাটি চলবে। অন্য আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

(এস/এসপি/মে ০৬, ২০২১)