গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে শিশু গৃহকর্মী জেলাল মিয়াকে নির্যাতনের প্রতিবাদে ও তার সুচিকিৎসার দাবীতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এ সময় মহাসড়কের দু’পাশে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে বিচারের আশ্বাস দিলে প্রায় ২ ঘন্টা পর বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে উপজেলার কোমরপুর চারমাথায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার কোমরপুর চামাথার মৃত সিরাজুল ইসলামের ছেলে জেলাল মিয়াকে (১১ গৃহকর্মী হিসেবে পার্শ্ববর্তী পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের ভবানীপুর গ্রামের সেনাবাহিনীর অবসর প্রাপ্ত কর্মকর্তা মফিজুল হকের ছেলে রিয়াদ মিয়া তার ঢাকাস্থ ধামন্ডির বাসায় নিয়ে যায়। সেখানে ২ বছর আগে নিয়ে গেলেও জেলালকে আর তার পিতা-মাতা ও স্বজনদের সাথে সাক্ষাত করতে দেয়া হয়নি। গত বুধবার রাতে জেলালকে ঢাকা থেকে তাদের কোমরপুর বাড়ীতে এনে বৃহস্পতিবার সকালে স্বজনদের কাছে বুঝে দিতে গেলে জেলালের শরীরিক অবস্থা দেখে তার মা ও স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়ে।

এসময় জেলাল তার ওপর নির্যাতনের বর্ণনা দেয়। নির্যাতনের ঘটনা শুনে এলাবাসী ক্ষোভে ফেটে পড়ে এবং তারা ক্ষিপ্ত হয়ে বেলা ১ টার দিয়ে ঢাকা-রংপুর মহাসড়কের কোমরপুর বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ করে দোষী রিয়াদ মিয়ার শাস্তির দাবী জানায়।

খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে আলোচনা ও আশ^াসের প্রেক্ষিতে বিক্ষোভকারীরা প্রায় ২ ঘন্টা পর অবরোধ তুলে নেয়। এসময় অবরোধের কারণে মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান জানান, এ ব্যাপারে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(এসআরডি/এসপি/মে ০৬, ২০২১)