আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এম.পির গর্বিত পিতা, প্রখ্যাত শ্রমিক নেতা, ভাওয়াল বীর, বীর মুক্তিযোদ্ধা শহীদ আহ্সান উল্ল্যাহ্ মাস্টার এম.পি-র ১৭তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়। 

এ উপলক্ষে প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়ার নেতৃত্বে সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ আহ্সান উল্ল্যাহ মাস্টার হল প্রাঙ্গণে স্থাপিত মরহুমের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। তারপরে তাঁর পৈত্রিক বাড়িতে সমাধিতে পুষ্পস্তবক অর্পন করা হয় এবং বাদ জুমা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বিশেষ দোয়াতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম, প্রক্টর ড. মোঃ আরিফুর রহমান খান, হল প্রভোস্ট প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, প্রফেসর ড. ইমরুল কায়েসসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।

শহীদ আহ্সান উল্ল্যাহ্ মাস্টার ১৯৫০ সনের ৯ নভেম্বর গাজীপুরের টঙ্গী থানার হায়দারাবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। আমৃত্যু গণমানুষের কল্যাণে নিবেদিত এই মহান শ্রমিক নেতা গাজীপুর-২ (সদর) আসনে ৩ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। অত্যন্ত জনপ্রিয় এবং সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্কুল মাস্টার মৃত্যুঞ্জয়ী এই নেতাকে ২০০৪ সালের এই দিনে টঙ্গী রেল স্টেশন সংলগ্ন নিজ বাসভবনের সামনে ঘাতক চক্র প্রকাশ্যে গুলি করে হত্যা করে।

(এস/এসপি/মে ০৭, ২০২১)