ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালী সুবর্ণচরে বসঘর নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৩ নারী সহ ৪ জন আহত হয়েছে, আহতরা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধিন আছেন। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান ভুক্তভোগি পরিবার। আহত আলিফ, রিয়া প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ী ফিরে গেলেও আছিয়ার মাথা ফাটিয়ে দেয়ায় তার অবস্থা আশংকা জনক বলে দাবী করেন পরিবারের সদস্যরা।  

ঘটনাটি ঘটে গতকাল ৬ মে বৃহস্পতিবার দুপুর বিকেল ৩ টায় সুবর্ণচর উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চরবাটা গ্রামে।

হামলাকারি চরবাটা গ্রামের মুত মোঃ সেলিমের পুত্র এবিএম জাকারিয়া(৪২), ইয়াহিয়া শাওন(৩৫) ও তার ভগ্নীপতি মাইন উদ্দিন।

আহতরা হলেন, একই গ্রামের নুর আহমদ মাষ্টার বাড়ীর , মোহলেহ উদ্দিনের স্ত্রী আছিয়া বেগম জোসনা(৩৫) তার মেয়ে তাহামিনা আক্তার মিথিলা, (২২),নাদিয়া আক্তার রিয়া (২০),ছেলে আলিফ (১৫)।

ভুক্তভোগি আছিয়া বলেন, আমাদের জায়গায় ঘর নির্মাণ করতে গেলে জাকারিয়া স্বপনের ঘর দেখা যাবেনা বলে আমাদের কাজে বাঁধা দেয় এবং গালমন্ধ করে এতে আমি প্রতিবাদ করলে আমাকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দ্যেশ্যে জাকারিয়া স্বপ্নন, শাওন ও তার ভগ্নিপতি মাঈন উদ্দিন আমাকে মারধর করে খবর পেয়ে আমার ছেলে মেয়ে ছুটে এলে তাদেরকেও মারধর করে আমি দৌঁড়ে গিয়ে আমার সন্তানদের রক্ষা করতে গেলে জাকারিয়া স্বপন আমার মাথায় ইট দিয়ে আঘাত করলে আমি অজ্ঞান হয়ে পড়ি পরে আত্বীয় স্বজন খবর পেয়ে আমাকে হাসপাতাল ভর্তি করে।

অভিযুক্ত জাকারিয়া স্বপনের কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, “চলাচলের জায়গায় ২ ফিটের মত তারা দখল করে ঘর নির্মাণের চেষ্টা করে আমি তাদের ঘরটি আরেকটু সরিয়ে নিতে বললে কথাকাটাকাটি এবং ধস্তাধস্তি হয় এবং আমি প্রচীরের ইট অন্য দিকে পেলতে গেলে আছিয়ার মাথায় পড়ে এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। এরকম ঘটনা ঘটে যাবে আমি ভাবতে পারিনি। "

কর্মরত নির্মাণ শ্রমিক ও এলাকাবাসী বলেন, আছিয়ারা ঘর নির্মাণ করতে গেলে জাকারিয়া স্বপনরা অতর্কিত হামলা চালায় ।

চরজব্বার থানার ওসি জিয়াউল হক তরিক খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি শুনার পর চরজব্বার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, তবে এ বিষয়ে এখনো লিখিত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্দ সাপেক্ষে আইনি ব্যাবস্থা নিবো।

(এস/এসপি/মে ০৭, ২০২১)