স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে ছিটকে গেছে ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এবার ঘরোয়া লিগের শিরোপাও খোয়ানোর পথে রয়েছে তারা।

রবিবার রাতে রেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে শিরোপার পথ থেকে অনেকটাই দূরে সরে গেছে পিএসজি। গোল করেও দলকে জয় এনে দিতে পারেননি নেইমার। ফলে বড়সড় ধাক্কা লেগেছে তাদের শিরোপা স্বপ্নে।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে প্রথম গোলটি করেছিল পিএসজিই। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে নাটকীয়তার পর ভিডিও এসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পেনাল্টি পায় তারা।

সফল স্পটকিকে দলকে এগিয়ে দিয়ে বিরতিতে যান পিএসজির পোস্টারবয় নেইমার। এর আগে অবশ্য দুই দলই একবার করে বল জালে জড়ায়। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই দুই গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে একের পর এক আক্রমণ চালাতে থাকে রেনে। তাদের সমতা ফেরানোর চেষ্টা শেষপর্যন্ত সফল হয় ৭০ মিনিটে গিয়ে। দলের পক্ষে গোল করেন সার্হিও গুইরাসি। ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে লাল কার্ড দেখেন পিএসজির প্রেসনেল কিম্পেম্বে।

এই ড্রয়ের ফলে অনেকটাই ফিকে হয়ে গেল পিএসজির লিগ শিরোপা জেতার সম্ভাবনা। লিগের ৩৬ রাউন্ড শেষে ৭৬ পয়েন্ট রয়েছে পিএসজির নামের পাশে। সমান ম্যাচে লিলের সংগ্রহ ৭৯ পয়েন্ট।

এখন বাকি থাকা দুই ম্যাচে মাত্র ৪ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে লিলের। অন্যদিকে নিজেদের দুই ম্যাচ জিতলেই হবে না পিএসজির, অপেক্ষা করতে লিলের পরাজয়েরও।

(ওএস/এসপি/মে ১০, ২০২১)