ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : বৈশ্বিক করোনা মহামারী দুর্যোগময় মুহূর্তে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ক্রয় সামর্থহীন দুস্থ্য এতিম শিশু ও নারী পুরুষদের ঈদ আনন্দ দিতে স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশন ঈদের ফ্রি হাট কর্মসূচী গ্রহণ করেছে।

ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ীর উত্তর বনগাঁও এলাকায় সোমবার এ ফ্রি হাটের ভার্চুয়ালি উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দুরত্বে সাজানো হয়েছে বিভিন্ন ঈদ সামগ্রীর স্টল। শ্রেণি ভিত্তিক স্টলগুলোতে ছেলে মেয়েদের জন্য প্যান্ট শার্ট ফ্রগ চুড়ি প্রসাধনী এবং দুস্থ্য নারী পুরুষের জন্য রাখা হয়েছে শাড়ী লুঙ্গি সেমাই ও চিনি।

ফ্রি হাটের কর্মসূচী সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ জানান, সংগঠনের সদস্যদের নিকট থেকে চাঁদা এবং দেশের সামর্থ্যবান ব্যক্তিদের আর্থিক সহায়তায় এ ঈদের ফ্রি হাটটি বসানো হয়েছে । দুস্থ্ অসহায় শিশু কিশোর ও নারী পুরষদের মুখে হাসি ফোঁটাতে ও ঈদের খুশি ছড়িয়ে দেওয়ার লক্ষে আমাদের এ আয়োজন। ঈদের আগ মুহূর্ত পর্যন্ত এ ফ্রি হাটের মাধ্যমে ১ হাজার ৫শ জনের মাঝে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ করা হবে। এছাড়াও ঈদের চাঁদ উঠার পর মধ্যবিত্ত শ্রেণির পরিবারের ঘরে ঈদ সামগ্রী মুক্তির বন্ধন সদস্যদের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে।

ফ্রি হাট পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের কর্মসূচী সংগঠক অনিক কুমার নন্দী, আব্দুস সামাদ,শাহরিয়ার খান ইমন, আশিকুর রহমান সোহাগ প্রমুখ।

(এন/এসপি/মে ১০, ২০২১)