রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার পশ্চিম নারায়ণপুর গ্রামে আমগাছ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতের নাম আব্দুল হামিদ গাজী (৬৪)। তিনি কালীগঞ্জ উপজেলার ভাড়াসিমলা ইউনিয়নের পশ্চিম নারায়ণপুর গ্রামের কামালউদ্দিন গাজীর ছেলে।

এদিকে আইনি জটিলতার কারণে আব্দুল হামিদের লাশ মঙ্গলবার দুপুর একটা পর্যন্ত হাতে না পাওয়ায় বিপাকে পড়েছেন তার স্বজনরা।

কালীগঞ্জের কুকোডাঙা কমিউনিটি ক্লিনিকে কর্মরত খায়রুল ইসলাম জানান, সোমবার দুপুর ১২টার দিকে বাড়ির গাছে আম পাড়তে যেয়ে তার বাবা পড়ে যান। মারাত্মক জখম অবস্থায় দুপুর দু'টোর দিকে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরো জানান, মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সময় জরুরী বিভাগের নিবন্ধন খাতায় তার বাবা জখমের বিষয়টি পুলিশ কেস হিসেবে দেখানো হয়। ফলে সোমবার রাত সাড়ে ১০টায় বাবার মৃত্যুর পর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেনের কাছে গেলে তিনি কালীগঞ্জচ থানা থেকে ক্লিয়ারেন্স সার্টিফিকেট আনতে বলেন। কালীগঞ্জ থানা ও কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রয়োজনীয় কাগজপত্র আনার পর ও তারা মঙ্গলবার দুপুর একটা পর্যন্ত বাবার লাশ হাতে পাননি।

এ ব্যাপারে জানতে চাইলে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন সাংবাদিকদের বলেন, যেহেতু হাসপাতালের খাতায় পুলিশ কেস হিসেবে এন্ট্রি করা হয়েছে তাই ময়না তদন্ত ছাড়া লাশ হস্তান্তরের সূযোগ নেই। তবে কালীগঞ্জ থানা ও হাসপাতালের কাগজপত্র পর্যালোচনা ও স্বজনদের সঙ্গে কথা বলে লাশ দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

(আরকে/এসপি/মে ১১, ২০২১)