এম এ হিরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : দৌলতদিয়া ফেরিঘাটে পন্টুনের তার ছিড়ে পদ্মা নদীতে একটি মাইক্রোবাস ডুবে গেছে।দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সকাল থেকেই ঝড়ো হাওয়া সৃষ্টি হয়েছে। বেশি বাতাস বয়ে যাওয়ার কারণে নদীতে প্রচুর ঢেউ সৃষ্টি হয়েছে। ঢেউয়ের কারণে পল্টনে থাকা তার ছিড়ে গেছে।এ সময় পল্টনের ওপরে থাকা সাদা রঙের মাইক্রোবাসটি পদ্মা নদীর গর্ভে পড়ে যায়। 

মঙ্গলবার সকাল ১১ টার দিকে দৌলতদিয়া ৫ নং ফেরিঘাটে এ দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ঢাকা মিরপুর বাংলা কলেজের ছাত্র জাহিদ হাসান জানাম,তার দেশের বাড়ি রাজবাড়ী বালিয়াকান্দি যাওয়ার উদ্দেশ্যে তিনি পাটুরিয়া ঘাট হতে শাপলা -শালুক ফেরিযোগে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে আসছিলেন। দৌলতদিয়া ঘাটের কাছাকাছি ফেরিটি আসলে এই ঝড়ো বাতাসের কবলে পড়ে।

তখন প্রচন্ড বাতাসের কারণে পল্টুন ঝাকি খেয়ে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা নদীতে পড়ে যায়। মাইক্রোবাসটি ডুবা পর্যন্ত চালক হাত বের করে সাহায্যের জন্য আকুতি করছিলেন। কিন্তু সাহায্য করার মত কোনো সুযোগ ছিল না।

রিপোর্ট লেখা পর্যন্ত মাইক্রো চালকের উদ্ধার করা সম্ভব হয়নি। তবে মাইক্রোবাসটি উদ্ধার করা সম্ভব হয়েছে। এবং মাইক্রোতে থাকা কোনো যাত্রী ছিল কিনা এই বিষয়ে কোন নিশ্চিত করা যায়নি। দুঘটনার পরেই উপজেলা প্রশাসন গোয়ালন্দ থানা পুলিশ, নৌ পুলিশ, এবং ফায়ার সার্ভিসের দল তদারকি করছেন।

দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ওসি মুন্নাফ হোসেন জানান, মাইক্রোবাসে থাকা চালক ও কোন যাত্রী আছে কিনা তা নিশ্চিত করতে এবং উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিস ও ডুবুরি দল।

(এইচ/এসপি/মে ১১, ২০২১)