স্টাফ রিপোর্টার : উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে ধর্মীয় বক্তা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ জুন দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান মামলার এজাহার গ্রহণ করে এই দিন ধার্য করেন।

বৃহস্পতিবার (১৩ মে) পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা যায়। আদালতের সূত্র থেকে জানা যায়, বুধবার (১২ মে) এ মামলার এজাহার পল্টন থানা থেকে আদালতে পৌঁছায়। এরপর বিচারক মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ২৮ জুন দিন ধার্য করেন।

এর আগে মঙ্গলবার (১১ মে) রাজধানীর পল্টন থানায় কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ তার বিরুদ্ধে মামলাটি (নম্বর ১৮) করেন।

মামলার বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এম এ সামাদ বলেন, ‘এনায়েত উল্লাহ আব্বাসী প্রকাশ্য সন্ত্রাসী সংগঠন আল কায়েদার প্রচারণা চালাচ্ছেন। তিনি বলেন, আল কায়েদা বিশ্বের একমাত্র দল যারা ইসলাম রক্ষার জন্য কাজ করছে। মূলত বাংলাদেশে তিনি আল কায়েদার কার্যক্রম চালাচ্ছেন প্রকাশ্যে। তাছাড়া অভিজিত হত্যার দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের মুক্তি দাবি করে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন এবং এটাও বলেছেন, অভিজিতকে যারা হত্যা করেছে তারা মুজাহিদ। এটা দেশের সংবিধান ও আইনের মারাত্মক লঙ্ঘন। এতে মানুষ আইন হাতে তুলে নিতে উৎসাহিত হবে। এতে আমি আমার নিজের জীবন নিয়ে শঙ্কিত।’

সামাদ আরও বলেন, ‘তাই তার জনগণকে হত্যার হুমকি ও আল কায়েদার কার্যক্রম পরিচালনার তথ্য-প্রমাণ ও ভিডিও ক্লিপসহ জমা দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পল্টন থানায় মামলা দায়ের করা হয়েছে। ’

(ওএস/এসপি/মে ১৩, ২০২১)