স্টাফ রিপোর্টার : আরও কিছুদিন দূরপাল্লার বাস, ট্রেন, লঞ্চ বন্ধ রাখার প্রস্তাব করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৭ মে) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আমাদের দূরপাল্লার বাস, ট্রেন, লঞ্চ বন্ধ আছে। আমরা মনে করি আরও কিছুদিন এসব পরিবহন বন্ধ রাখা প্রয়োজন। আমাদের পক্ষ থেকে প্রস্তাব করবে দূরপাল্লার যানবাহন যেন বন্ধ থাকে।

মন্ত্রী আরও বলেন, সবাই সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছে। ভালোভাবে শপিং করতে পেরেছে, তবে ভিড় ছিলো শপিংমলগুলোতে। এছাড়াও ফেরিঘাটসহ বিভিন্ন স্থানে ব্যাপক ভিড় ছিলো। নাড়ির টানে বাড়ি ফিরেছে মানুষ। আমরা বলেছি নাড়ির টানে গিয়ে নাড়ি ছিঁড়ে না ফেলার জন্য। তারপরও মানুষ গেছে। বেশিরভাগ ইয়াংরা বাড়িতে গেছে, তাদের মৃত্যুর হার কম। কিন্তু তারা বাড়ি গিয়ে বয়স্ক বাবা-মাসহ পরিবারকে ঝুঁকিতে ফেলেছে।

জাহিদ মালেক বলেন, করোনায় সংক্রমণের হার কমেছে। মাঝে সংক্রমণের হার অনেক বেড়েছিল। তবে এখন কিছুটা কমেছে। আমরা চাই অবস্থা আরও উন্নত হোক। স্বাস্থ্যবিধি মেনে চললে এ অবস্থা অব্যাহত থাকবে বলে আশা করছি।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া এবং স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/মে ১৭, ২০২১)