জামালপুর প্রতিনিধি : পুরনো বেকারি ভেঙে টিনের বেড়া সরানোর সময় বিদ্যুতায়িত হয়ে ঝরে গেল তিনটি প্রাণ। নিহতের মধ্যে একজন হলেন আওয়ামী সেচ্ছাসেবক লীগের নেতা, আরেকজন বেকারির মালিক ও অন্যজন শ্রমিক।

সোমবার (১৭ মে) সকালে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার শ্যামগঞ্জ কালিবাড়ী বাজারে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মাদারগঞ্জ উপজেলার সিধুলী ইউনিয়নের লুটাবর গ্রামের বিন্দু মিয়ার ছেলে মিম বেকারির মালিক মিন্টু মিয়া (২৫), চরলুটাবর গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের ছেলে আওয়ামী সেচ্ছাসেবক লীগের নেতা ওষুধ ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান রাজু ও মাহমুদপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে শ্রমিক ইলিম উদ্দিন (৬৫)।

স্থানীয়রা জানায়, স্থান পরিবর্তনের জন্য সকালে মিম বেকারি ভেঙে অন্যত্র স্থানান্তর করা হচ্ছিলো। শ্রমিক ইলিম উদ্দিনের সাথে বেকারির মালিক মিন্টু মিয়া ও সরিষাবাড়ী উপজেলার শিমলা বাজারের ওষুধ ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান রাজু একটি টিনের বেড়া ধরে বেকারির নতুন স্থানে নিয়ে যেতে সাহায্য করছিলেন। তারা নিচু স্থান হতে সড়কে ঔঠার সময় অসাবধনতায় টিনের বেড়া বিদ্যুতের তারের সংস্পর্শে আসে। এতে তারা বিদ্যুতায়িত হন। তাদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সিধুলী ইউপি চেয়ারম্যান মিরন আহাম্মেদ জানান, মোস্তাফিজুর রহমান রাজু সরিষাড়ী উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ছিলেন। একাধারে তিনি মিম বেকারির জায়গায় মালিক, শিমলা বাজারে অবস্থিত রাজু ফার্মেসি ও রাজু প্রিন্টিংপ্রেসেরও মালিক। এছাড়া তিনি সরিষাবাড়ী রিপোর্টার্স ক্লাবেরও সদস্য ছিলেন।

মাদারগঞ্জ থানার ওসি মো. শামছুল হুদা খান দুর্ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, ওরা তিনজনে মিলে টিনের বেড়া স্থানান্তর করছিলেন। বেড়াটি অসাবধানতায় সড়কে থাকা বিদ্যুতের তারের সংস্পর্শে আসলে তারা বিদ্যুতায়িত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তারা মারা যান।

তিনি আরও বলেন, কারো কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

(আরআর/এসপি/মে ১৭, ২০২১)