উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে বহুতল ভবন আল-জালা টাওয়ার গুঁড়িয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় প্রেসক্লাব।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইলিয়াস খানের সঞ্চালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এ ঘটনার নিন্দা জানানো হয়। এতে জাতীয় প্রেস ক্লাবের নেতারা যোগদান করেন।

সভায় জাতীয় প্রেস ক্লাব নেতারা ইসরায়েলি বর্বর হামলার মধ্যে ফিলিস্তিনের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন এবং ফিলিস্তিনের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেন। এতে তারা ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের হতাহতের জন্য গভীর শোক ও সমবেদনা জানান।

জাতীয় প্রেস ক্লাব নেতারা গাজার সংঘাতপূর্ণ এলাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকসহ ফিলিস্তিনি জনগণের নিরাপত্তা এবং শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

গত শনিবার আকস্মিক হামলা চালিয়ে গাজার ১১তলা বিশিষ্ট আল-জালা ভবন গুঁড়িয়ে দেয় ইসরায়েল। ভবনটিতে আল-জাজিরা, এপিসহ কিছু মিডিয়ার কার্যালয় ছিল। ছিল কিছু আবাসিক অ্যাপার্টমেন্টও। বিবিসির লাইভ ভিডিওতে দেখা যায়, ইসরায়েলি বিমান থেকে নিক্ষিপ্ত বোমায় মুহূর্তেই ভবনটি ধসে পড়ে। বাসস।

(ওএস/এসপি/মে ১৭, ২০২১)