রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বিরোধপূর্ণ জমিতে তাল পাড়তে গেলে প্রতিপক্ষরা এক বৃদ্ধকে কুপিয়ে জখম করেছে। সোমবার সকাল ৯টার দিকে সাতক্ষীরার আশাশুনি উপজেলার চেউটিয়া গ্রামে এ ঘটনা ঘটে। তাকে মারাত্মক জখম অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন আশাশুনির চেউটিয়া গ্রামের কেরামত আলী সানা(৭০) জানান, ৩০ বছরের দখলীয় জমি নিয়ে তাদের সঙ্গে প্রতিবেশি নূর হোসেন সানার ছেলেদের বিরোধ রয়েছে। এ ঘটনায় তিনি সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাও করেছেন। পুলিশ আদালতের নোটিশ পেয়ে উভয়পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখায় নির্দেশ দিয়েছেন। এরপরও প্রতিপক্ষরা তাকে গাছ থেকে ফল পাড়া , পুকুর থেকে মাছ ধরা ও জমি চাষ করতে বিভিন্নভাবে বাধা দিয়ে আসছিলো।

সোমবার সকাল ৯টার দিকে তিনি ওই জমির পুকুর পাড়ে থাকা একটি গাছে তাল পাড়তে ওঠার সময় নূর হোসেনের ছেলে সামছুর সানা, মঈনুর সানা, সাদ্দাম সানা, সামছুরের স্ত্রী আছিয়া ও মঈনুরের স্ত্রী পারভিনসহ কয়েকজন বাধা দেয়। কথা কাটাকাটির একপর্যায়ে তারা তাকে দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে। এতে তার মাথা ও দু’ হাত রক্তাক্ত জখম হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতলে ভর্তি করে। এ ঘটনায় তার স্ত্রী জমিরোননেছা বাদি হয়ে মঙ্গলবার বিকেলে থানায় একটি এজাহার দায়ের করেছে।

জানতে চাইলে আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, এ ব্যাপারে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত তিনি থানায় কোন লিখিত অভিযোগ পাননি।

(আরকে/এসপি/মে ১৮, ২০২১)